১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৩২ নম্বর ওয়ার্ডের সব সড়কবাতি ৩৬ ঘণ্টায় জ্বালানোর ঘোষণা সাঈদ খোকনের

পুরান ঢাকার ৩২ নম্বর ওয়ার্ডের সকল সড়কবাতি ৩৬ ঘণ্টার মধ্যে জ্বালানোর ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এছাড়া ডাস্টবিন সরানো, ময়লা অপসারণ ও স্যুয়ারেজ সমস্যা নিরসন ইত্যাদি বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন তিন।

অন্যথায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মঙ্গলবার দুপুরে পুরান ঢাকার ৩২ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের সঙ্গে ‘জনপ্রতিনিধি, জনতার মুখোমুখি’ শীর্ষক এক সভায় স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে তিনি এ হুঁশিয়ারি দেন।

সাঈদ খোকন বলেন, ‘আজ আপনাদের সমস্যার কথা শুনতে এসেছি, মন দিয়ে শুনব, মন দিয়ে কাজ করব। আপনারা আমার এবং আমার কাউন্সিলরদের থেকে কড়ায় গ-ায় কাজ বুঝে নেবেন। তিনি সভায় উপস্থিত বাসিন্দাদের অভিযোগ শোনেন এবং পরে এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে বাবুবাজার ব্রিজের সিঁড়িটি উন্মুক্ত করে দেয়ার ঘোষণা দেন। এছাড়া ব্রিজের নিচের ‘আইল্যান্ড’ উন্মুক্ত, মহানগর জেনারেল হাসপাতালকে ভারতের একটি আধুনিক হাসপাতালের আদলে মডার্ন হার্ট হাসপাতালে রূপান্তর, একটি মহিলা মেডিক্যাল কলেজ হাসপাতাল নির্মাণ, ধূপখোলা খেলার মাঠে আধুনিক শিশু পার্ক নির্মাণ, বাবুবাজার ব্রিজের পরে একটি ফুটওভার ব্রিজ অথবা আন্ডারপাস নির্মাণ, মৃত ব্যক্তিদের জন্য একটি গোসলখানা নির্মাণ, সব কমিউনিটি সেন্টার আধুনিকায়ন ও রাস্তাাঘাট সংস্কারের ঘোষণা দেন তিনি।

মেয়র পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে ব্যবসায়ী, মা-বোন, গৃহকর্মীসহ সংশ্লিষ্ট সকলকে সন্ধ্যা ৭টার পরে ডাস্টবিনে ময়লা ফেলার আহ্বান জানান। সভায় ডিএসসিসির ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ বিল্লাল শাহ, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন রকিব উদ্দিনসহ ওয়াসার প্রতিনিধি ও ডিএমপি’র প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। এরআগে মেয়র ৩ নম্বর ওয়ার্ডের রাস্তা, ড্রেন, ফুটপাথ উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন। -বিজ্ঞপ্তি।