১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘দিল্লীতে আজ বল ঘুরবে, এগিয়ে থাকবে নিউজিল্যান্ড’

‘দিল্লীতে আজ বল ঘুরবে, এগিয়ে থাকবে নিউজিল্যান্ড’

অনলাইন ডেস্ক ॥ ‘ভারতের দিল্লিতে যে ট্র্যাক তাতে বল যথেষ্ট ভাল টার্ন করবে তাতে সন্দেহ নেই। সেক্ষেত্রে নিউজিল্যান্ড দল ভাল করবে’ এমনটাই বলছিলেন ক্রিকেট ধারাভাষ্যকার ও বিশ্লেষক বরিয়া মজুমদার।

দিল্লিতে এ পর্যন্ত হওয়া খেলাগুলোর উদাহরণ টেনে তিনি বলেন, আজকের ম্যাচের জয়-পরাজয় বোলার ও স্পিনারদের ওপর নির্ভর করবে বেশি।

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে আজ ওয়ার্ল্ড টি টোয়েন্টির প্রথম সেমি ফাইনাল খেলবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

এই বিশ্বকাপে নিউজিল্যান্ড সবচেয়ে ভাল খেলেছে বলে তিনি মনে করছেন। আর দিল্লির উইকেটে বল আজ বেশ ঘুরবে। তাই বোলারদের সুবিধা বিবেচনায় কিছুটা এগিয়ে রাখছেন তাদেরকেই।

তবে এই দুই দলের মধ্যে ফেভারিট কে? এই সিদ্ধান্তে আসাটা খুব সহজ নয় বলেও মনে করেন তিনি।

বরিয়া মজুমদার বলেন, ভারত এই বিশ্বকাপের ফেভারিট হিসেবে যাত্রা শুরু করেছিল, কিন্তু স্বাগতিকদের দারুণভাবে হারিয়েছে। বাংলাদেশকে ৭০ রানে অল আউট করে দিয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৪২ রান করার পর ১৩৪ রানের মধ্যে আটকে দিয়েছে।

অন্যদিকে ইংল্যান্ড অত্যন্ত ভাল দল বলে মত মিস্টার মজুমদারের। তারা সাউথ আফ্রিকার বিপক্ষে ২৩০ রানের পাহাড় তাড়া করে জিতেছে। সুতরাং তাদের হারানোটাও কঠিনই হবে।

ওয়েস্ট ইন্ডিজের কাছে তারা হেরেছে বটে তবে বরিয়া মজুমদার বলছেন, সেটি ছিল ক্রিস গেইলের কাছে ইংল্যান্ড দলের হার।

দিল্লির উইকেটে ইংল্যান্ড এর আগে দুটি ম্যাচ খেলেছে। তারা পিচের চরিত্রটা জানে, যেটা নিউজিল্যান্ড দলের খেলোয়াড়রা জানেন না। এদিক দিয়ে ইংল্যান্ড সুবিধাটা কাজে লাগাতে পারে কি-না সেটাও দেখার ব্যাপার।

এই দুটি দলের ব্যাটিং দৃঢ়তা দারুণ। একজন বা দুজন যদি ব্যাট হাতে আজ ভাল করতে পারেন তাহলে খেলাটা আরও জমে উঠবে। সুতরাং তিনি মনে করছেন, একটি উপভোগ্য খেলাই আজ অপেক্ষা করছে।

সূত্র : বিবিসি বাংলা