২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কবর থেকে তনুর মরদেহ আবারও মর্গে

কবর থেকে তনুর মরদেহ আবারও মর্গে

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশের কুমিল্লায় নিহত শিক্ষার্থী সোহাগী জাহান তনু মরদেহ আবারও ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করা হয়েছে। বেলা সাড়ে এগারোটার দিকে মিস তনুর গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে কবর থেকে তার মরদেহ ওঠানো হয় । এরপর পুনরায় ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়েছে মরদেহ।

মিস তনুর মরদেহ উত্তোলনের সময় সেখানে উপস্থিত তার বাবা ইয়ার হোসেন আবারও মেয়ের হত্যার সুষ্ঠু বিচার দাবি করেন। তাকে বিভিন্নভাবে জেরা করে হয়রানি করা হচ্ছে জানিয়ে মিস্টার হোসেন বলেন, “আমি তো আসামি না। তারপরও আমাকেই আসামির মত প্রশ্ন করা হচ্ছে। আমি তো বাদী। আমাকে প্রশ্ন করে কি লাভ? ”

কুমিল্লা সেনানিবাস এলাকায় নিজের বাড়ির কয়েকশ গজের মধ্যে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়েছিল গত ২০শে মার্চ। ঘটনার ১০দিন পরেও পুলিশ হত্যায় জড়িত কাউকে চিহ্নিত করতে পারেনি। এমন প্রেক্ষাপটে তার লাশ আবার উত্তোলন করা হল। এসময় মিস তনুর বাবা ইয়ার হোসেন ছাড়াও কুমিল্লা জেলার পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট লুৎফন্নাহার উপস্থিত ছিলেন। এর আগে সোহাগী জাহান তনুর মৃতদেহের প্রথম দফা ময়নাতদন্ত এবং ভিসেরা পরীক্ষা করা হলেও, তার প্রতিবেদন চূড়ান্ত করেত পারেনি পুলিশ। তবে সোহাগী জাহান তনুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। হত্যার আগে তাকে ধর্ষণ করা হয়েছে কি-না, সে ব্যাপারে পুলিশ এখনও নিশ্চিত নয়। এ কারণে পুনরায় লাশ ময়নাতদন্তের দাবি ওঠে। এদিকে কুমিল্লার সেনানিবাস এলাকায় তনুর মৃতদেহ উদ্ধারের দশদিন পরও হত্যায় জড়িত কাউকে চিহ্নিত করতে না পারায় ক্ষোভ জানিয়ে ঢাকা এবং কুমিল্লাসহ বিভিন্ন জায়গায় প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রয়েছে।

সূত্র : বিবিসি বাংলা