১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহে র‌্যালি, মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩০ মার্চ ॥ ‘দেশ প্রেমের শপথ নিন দুর্নীতিকে বিদায় দিন’ প্রতিপাদ্য সামনে রেখে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালন উপলক্ষে বুধবার ঠাকুরগাঁওয়ে র‌্যালি, মানববন্ধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে কালেক্টরেট চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয় এবং সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এতে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, শিক্ষক-শিক্ষার্থী, সাংস্কৃতিক কর্মীসহ অন্যান্য শ্রেণী-পেশার মানুষ অংশ নেন। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দুর্নীতি প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তসলিম উদ্দীন প্রধানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত) জিয়া উদ্দিন আহমেদ।

মোহনগঞ্জ

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা থেকে জানান, সারা দেশের ন্যায় নেত্রকোনা জেলার মোহনগঞ্জে ২৬ মার্চ থেকে ১ এপ্রিল দুর্নীতি বিরোধী সপ্তাহ পালিত হচ্ছে । এ উপলক্ষে বুধবার সকালে পৌরসভার সামনে র‌্যালি অনুষ্ঠিত হয়। পরে শোভাযাত্রা শেষে উপজেলা রেনট্রি চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মোহনগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সম্পাদক কাজী রফিকুর রহমানের সঞ্চালনে ও সভাপতি সাংবাদিক জালাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিরাজ উদ্দিন তাং, মমতাজ জাহান, আছহাব উদ্দিন প্রমুখ।

সাতক্ষীরায় সিম্পোজিয়াম

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ দক্ষিণ-পশ্চিম উপকূল অঞ্চলে বসবাসরত মানুষদের জলের সঙ্গে জীবিকার সম্পৃক্ততা বিষয়ে এক সিম্পোজিয়াম বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সিম্পোজিয়ামে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অরুণ কুমার ম-ল। বিশেষ অতিথি হিসেবে এনজিও ফোরামের আঞ্চলিক ব্যবস্থাপক জিকেএম লুৎফর রহিম. পাউবোর নির্বাহী প্রকৌশলী অপূর্ব কুমার ভৌমিক, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নাজমুল করিম বক্তব্য রাখেন। সিম্পোজিয়ামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাংবাদিক মিজানুর রহমান।

কলাপাড়ায় সন্ত্রাসী টুকু গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩০ মার্চ ॥ কলাপাড়ার চিহ্নিত সন্ত্রাসী ও একাধিক মামলার ওয়ানটেড পলাতক আসামি টুকু সিকদারকে পুলিশ গ্রেফতার করেছে। মঙ্গলবার রাতে উপজেলার আলীপুর মৎস্যবন্দর থেকে কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে চাঁদাবাজি, নারী ও শিশু নির্যাতন এবং চোরাচালানী মামলা রয়েছে। বুধবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

লোডশেডিং

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩০ মার্চ ॥ পাকুন্দিয়া পৌর সদরসহ উপজেলার সর্বত্রই প্রায় দুই মাস ধরে অসহনীয় লোডশেডিং চলছে। জানা গেছে, পৌর সদরসহ জাংগালিয়া, চরফরাদী, এগারসিন্দুর, বুরুদিয়া, পাটুয়াভাঙ্গা, হোসেন্দী, নারান্দী, চ-িপাশা ও সুখিয়া ইউনিয়নের প্রতিটি পাড়া-মহল্লায় লোডশেডিং চরমভাবে বেড়েছে। প্রতিদিন এসব এলাকায় ২০ থেকে ৩০ বার লোডশেডিং হচ্ছে। ২৪ ঘণ্টার মধ্যে প্রায় অর্ধেক সময় উপজেলাবাসীকে বিদ্যুতহীন অবস্থায় থাকতে হচ্ছে। পল্লী বিদ্যুতের পাকুন্দিয়া এরিয়া অফিসের কর্মকর্তা প্রকৌশলী আনোয়ার হোসেন জানান, বর্তমান সঞ্চালন লাইনটি খুবই দুর্বল ও জরাজীর্ণ হওয়ায় পুরোপুরি লোড নিতে পারছে না। এজন্য লোডশেডিংয়ের মাত্রা বেড়ে গেছে। উন্নত মানের সঞ্চালন লাইন নির্মাণের কাছ চলছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত আরও কিছুদিন লোডশেডিং হবে।

হিমুর চিকিৎসায় দুই লক্ষাধিক টাকা প্রদান

সংবাদদাতা, শাহজাদপুর, সিরাজগঞ্জ, ৩০ মার্চ ॥ শাহজাদপুরে ছয় মাসের শিশু হিমুর বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে অনুদান হিসেবে পাওয়া ২ লাখ ৩৪ হাজার টাকা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি আরিফুজ্জামানের মাধ্যমে হিমুর বাবা-মার কাছে প্রদান করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে উপজেলা হলরুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন অর্থ সংগ্রহের উদ্যোক্তা মামুন বিশ্বাস। এ সময় পরিবারের হাতে টাকা তুলে দেয়া হয়। জানা গেছে, হিমুর জন্মগত হার্টের সমস্যা রয়েছে। তাকে সহযোগিতার জন্য সাংবাদিক মামুন বিশ্বাস ফেসবুকে হিমুর চিকিৎসায় সবাইকে আহ্বান করলে বিভিন্ন দেশ ও বাংলাদেশের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান মামুনের এ্যাকাউন্টে টাকা পাঠায়। গত ৮ মার্চ দৈনিক জনকণ্ঠে হিমু বাঁচতে চায় নামে সংবাদ প্রকাশিত হয়।

বি. বাড়িয়ায় ছাত্রদল নেতার পদত্যাগ

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ বুধবার ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সরকারী কলেজ শাখা ছাত্রদলের সভাপতি কাজী লিমন তার পদ থেকে পদত্যাগ করেছেন। তিনি জেলা শাখার সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর পদত্যাগপত্র পেশ করেন। পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, নবীনগর উপজেলার সাবেক এমপি কাজী আনোয়ার হেসেন তাকে আওয়ামী লীগের সঙ্গে লিয়াজোঁ করে রাজনীতি করতে বলায় বিবেকের তাড়নায় তিনি পদত্যাগ করেন।

অসমাপ্ত আত্মজীবনী

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৩০ মার্চ ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী পাঠ্য পুস্তকে অন্তর্ভুক্তির দাবিতে লক্ষ্মীপুরে বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। জেলা ছাত্রলীগের উদ্যোগে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন, সাবেক সভাপতি এম আলাউদ্দিন, আওয়ামী লীগ নেতা নূরনবী চৌধুরী প্রমুখ।

বগুড়ায় সনদপত্র বিতরণ

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস॥ বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের আয়োজনে সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা শীর্ষক( ইউনিভার্সেল হেলথ কভারেজ বিষয়ে) সাংবাদিকদের দুদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বুধবার বগুড়া সার্কিট হাউসে অনুষ্ঠিত হয়েছে। ২৯ মার্চ থেকে শুরু হওয়া এই কর্মশালায় বগুড়ার ৩৫ সিনিয়র সাংবাদিক অংশ গ্রহণ করেন। সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর। বগুড়া প্রেসক্লাবের সভাপতি যাহেদুর রহমান যাদুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক খোরশেদ আলম।