২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হেঁটে তেঁতুলিয়া থেকে ৪৬ দিনে টেকনাফ

  • জাতীয় পতাকা হাতে শোভন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ বাংলাদেশের মূল ভূ-খ-ের দক্ষিণ সীমানায় টেকনাফের শাহপরীরদ্বীপের গোলারচরে জাতীয় পতাকা হাতে তেঁতুলিয়া থেকে হেঁটে টেকনাফ ভ্রমণের প্রথম লক্ষ্য পূর্ণ করেছেন জাহাঙ্গীর আলম শোভন। গত ১২ ফেব্রুয়ারি পঞ্চগড় জেলার তেঁতুলিয়া বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে যাত্রা করেন তিনি। ‘দেখবো বাংলাদেশ-গড়বো বাংলাদেশ’ সেøাগান নিয়ে দেশ গড়ার আহ্বানে তিনি এ পদযাত্রা করেন বলে জানান। পদযাত্রায় তিনি বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানে দেশ গড়ার আহ্বান জানান এবং বিভিন্ন সামাজিক কর্মসূচীতে অংশ নেন। এভাবে মোট ৪৬ দিনে তিনি বুধবার টেকনাফে এসে পৌঁছেন বলে জানা গেছে। এছাড়া তিনি শিশু নির্যাতন বন্ধ, লোক সাহিত্য সংরক্ষণ, পরিবেশ সংরক্ষণ, গাছ লাগানো, বাল্যবিয়ে রোধ ও মাদকবিরোধী জনমত গঠনে কাজ করছেন।

গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যানসহ বিএনপির ৩২ নেতাকর্মী কারাগারে

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩০ মার্চ ॥ নাশকতার মামলায় জামিন নিতে এসে গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফারুক কবির আহ্ম্মেদ ও রাজাহার ইউনিয়নের চেয়ারম্যান বিএনপি নেতা সাজেদুল ইসলাম নান্নুসহ দলের ৩২ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে বুধবার কারাগারে পাঠিয়েছে আদালত।

জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রাশেদা সুলতানা সকালে এ আদেশ দেন। তাদের বিরুদ্ধে নাশকতা ও সন্ত্রাস দমন আইনে ৬টি মামলা রয়েছে।

ইস্ট ওয়েস্ট ভার্সিটিতে কর্মশালা

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র- সিআরটি’র আয়োজিত ‘জলবায়ু পরির্বতনে গৃহীত জাতীয় ও আন্তর্জাতিক নীতি ও কর্মসূচীতে জেন্ডার’ বিষয়ক এক কর্মশালায় সম্প্রতি অনুষ্ঠিত হয়।

বিশ্বব্যাংক ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সক্ষমতা বৃদ্ধি তহবিলের সহায়তায় আয়োজিত এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ইউএন উইমেনের বাংলাদেশ প্রতিনিধি ক্রিশ্চিন হান্টার, বিশেষ অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, সম্মানিত অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের চেয়ারপার্সন এবং ট্রাস্টি বোর্ডের সদস্য ড. রফিকুল হুদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন একশন এইডের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবীর এবং ইউএন উইমেনের ক্লাইমেট ও জেন্ডার সমন্বয়কারী দিলরুবা হায়দার। -বিজ্ঞপ্তি

বাইসাইকেল র‌্যালি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ‘জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই’ সেøøাগান নিয়ে বুধবার বাগেরহাটে দুর্নীতিবিরোধী বাইসাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালির উদ্বোধন করেন সনাক বাগেরহাটের সভাপতি এ্যাডভোকেট রামকৃষ্ণ বসু। অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন সনাক সদস্য প্রফেসর চৌধুরী আব্দুর রব, খোন্দকার আছিফউদ্দিন রাখী ও মোরশেদুর রহমান সাগর।

টানা ৮ বার চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ সরদার বাহাদুর আলী যেন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের ব্র্যান্ড নেম। তাই তো এক বার-দু’বার নয়, মনিরামপুরের দুর্বাডাঙ্গা ইউনিয়নের অষ্টম বারের চেয়ারম্যান তিনি। ছাত্র অবস্থায় বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। এরপর তিনি এলাকার শ্যামনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন শিক্ষকতা পেশায় যোগ দেন।