১৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্যাংকে ব্যাগ কাটা চক্র সিসি ফুটেজে

  • ধরা পড়েনি কেউ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে বিভিন্ন ব্যাংকের কাউন্টারে ‘ব্যাগ কাটা চক্রের’ তৎপরতা শুরু হয়েছে। চক্রটি মঙ্গলবার নগরীর নিউমার্কেট শাখা ইসলামী ব্যাংকের কাউন্টারে দাঁড়িয়ে থাকা এক গ্রাহকের সোয়া দুই লাখ টাকা হাতিয়ে নিয়েছে। ব্যাংকের সিসি ক্যামেরায় এ দৃশ্য দেখা গেলেও পুলিশ ২৪ ঘণ্টাতেও ওই চক্রের কাউকে শনাক্ত করতে পারেনি।

গ্রাহকরা বলছেন, ব্যাংকগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা না থাকায় ব্যাগকাটা চক্র তৎপরতা শুরু করেছে।

জানা গেছে, নগরীর মিতা স্টুডিও এ্যান্ড কালার ল্যাবের কর্মচারী কৃষ্ণ কুমার সাহা মঙ্গলবার দুপুর একটার দিকে ইসলামী ব্যাংকে ঢাকা ট্রেড কর্পোরেশনের নামে ৯ লাখ ২৪ হাজার টাকা পাঠানোর জন্য যায়। ব্যাংকের ৩ নম্বর কাউন্টারে টাকা জমা দেয়ার জন্য দাঁড়িয়ে ছিলেন। এ সময় পাশে দাঁড়িয়ে ব্যাগ কাটা চক্র ২ লাখ ২৪ হাজার টাকা নিয়ে সটকে পড়ে।

স্টুডিও মালিক হেলাল উদ্দিন জানান, কর্মচারী কৃষ্ণ টাকা জমার দেয়ার জন্য কাউন্টারের সামনে টাকার ব্যাগটি রেখে পাশের ৪ নম্বর নম্বর কাউন্টারে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন। এর কিছুক্ষণ পরই ব্যাগ থেকে টাকা বের করে কাউন্টারে জমার দেয়ার সময় দেখতে পান তার ব্যাগটি কাটা। ব্যাগ থেকে দুই লাখ ২৪ হাজার টাকাও নেই।

এদিকে রাজশাহীর ইসলামী ব্যাংকের নিউমার্কেট শাখা থেকে টাকার চুরির ঘটনাটি সিসি ক্যামেরায় ধরা পড়েছে। ভিডিও ফুটেজে তিনজনের চেহারা স্পষ্ট বোঝা যায়। সিসি ক্যামেরায় দেখা যায়, তিনজন ব্যক্তি ব্যাগের আশপাশে ঘোরাঘুরি করছিল। এর মধ্যে একজন পেছনে দাঁড়িয়ে ধারালো অস্ত্র দিয়ে ব্যাগটি কেটে ২ লাখ ২৪ হাজার টাকা নিজের কাছে থাকা ব্যাগ দিয়ে আড়াল করে তিন জনই এক সঙ্গে বেরিয়ে যায়।

ব্যাংকের ভাইস প্রেসিন্ডেট শাহজাহান আলী বলেন, ভিডিও ফুটেজে দেখা যায়, একে একে তিনজন যুবক ব্যাংকের ভেতরে প্রবেশ করে। তিনজনের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। একজন ব্যাংকের তিন নম্বর কাউন্টারে দাঁড়ায়। আরেকজন চার নম্বর কাউন্টারের সামনে দাঁড়ায়। অপরজন দুই কাউন্টারের মাঝখানে পেছনের দিকে দাঁড়িয়ে আছে। তিন নম্বর কাউন্টারের সামনে দাঁড়িয়ে থাকা যুবক সেখানে রাখা ব্যাগ থেকে দুই লাখ ২৪ হাজার টাকা বের করে নেয়। এরপর তারা ব্যাংক ত্যাগ করে।

ফরিদপুরে শিশু অপহরণ ও ধর্ষণের দায়ে যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৩০মার্চ ॥ ফরিদপুরে ১৪ বছরের এক নাবালিকাকে অপহরণ ও ধর্ষণের দায়ে লিটন মাতুব্বরকে যাবজ্জীবন কারাদ- ও অর্থদ- দিয়েছে আদালত। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বজলুর রহমান বুধবার এ আদেশ দেন। রায় ঘোষণার সময় লিটন মাতুব্বর আদালতে হাজির ছিলেন। লিটন মাতুব্বর ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালেশ্বর গ্রামের বাসিন্দা।

ট্রেজারি অফিসে অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া, ৩০ মার্চ ॥ উপজেলা সদরের সমবায় ও ট্রেজারি অফিসে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বুধবার ভোরে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে বলে জানান রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ আবুল কালাম আজাদ।