২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আসামি আদালতে না আসায় সাক্ষ্য গ্রহণ পেছাল

  • কিবরিয়া হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়া অন্য আসামিরা আদালতে উপস্থিত না থাকায় বুধবার কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ হয়নি। বৃহস্পতিবার সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান। কিবরিয়া হত্যা মামলার ৩২ আসামির মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন। উল্লেখ্য, টানা নয় দফা পেছানোর পর গত বছরের ১৩ সেপ্টেম্বর প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জ (অভিযোগ) গঠন করা হয়। মামলার কারান্তরীণ ও জামিনে থাকা সকল আসামির উপস্থিতিতে মোট ৩২ জনকে অভিযুক্ত করে চার্জ গঠন করা হয়।বখাটের কারাদ-

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ ঈশ্বরদীর বড়ইচরা গ্রামের এক এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্ত করার অপরাধে মাহফুজুর রহমান শোভন নামের এক যুবককে পাঁচ মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শাকিল মাহমুদ এই রায় প্রদান করেন। একই গ্রামের মতিয়ার রহমানের ছেলে শোভন তার বন্ধুকে নিয়ে মেয়ের বাড়ির সামনে গিয়ে মেয়েকে উত্ত্যক্ত করলে মেয়ের অভিভাবকরা শোভনকে মারপিট করে পুলিশে সোপর্দ করে।

তুলা চাষে প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ তুলা উন্নয়ন বোর্ডের গবেষণা কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের অর্থায়নে তুলা উন্নয়ন বোর্ড রংপুর জোনের আয়োজনে ডোমার উপজেলার ভোগডাবুরী ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামে তুলাচাষে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় একদিনের প্রশিক্ষণ শিবিরে প্রধান অতিথি ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের তুলা উন্নয়ন বোর্ড ঢাকার উপ-পরিচালক ড. তাসদিকুর রহমান। আরও উপস্থিত ছিলেন তুলা উন্নয়ন বোর্ড রংপুরের প্রধান তুলা উন্নয়ন কর্মকর্তা কৃষিবিদ জিল্লুর রহমান, কর্মসূচী পরিচালক মোস্তফা কামাল প্রমুখ।

পুরস্কার বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩০ মার্চ ॥ বিজিবির ঠাকুরগাঁও সেক্টরের অধীন আন্তঃব্যাটালিয়ন ফায়ারিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এ উপলক্ষে বুধবার দুপুরে বিজিবির কাজিমউদ্দিন হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল আশরাফ উজ্জামান পিএসসি। উপস্থিত ছিলেন ৩০ বিজিবি অধিনায়ক লে. কর্নেল তুষার বিন ইউনুস।

ভুট্টাগাছ সাবাড়

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৩০ মার্চ ॥ পার্বতীপুর শহর থেকে ৮ কিমি দূরে মন্মথপুর বাজারে বুধবার ভোরে মোঃ নিয়ামুলের প্রায় ২৫ শতক ক্ষেতের বাড়ন্ত ভুট্টাগাছ কেটে বিনাশ করেছে দুবৃর্ত্তরা। বাধা দিতে গিয়ে সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। তারা হলেন নিয়ামুল, শওকত, বেলাল, শরিফুল ও মুকুল। স্থানীয়রা জানায়, মৃত আঃ ওয়াজেদের দুই ছেলে শাহজাদা ও মুকুলের নেতৃত্বে ভাড়াটিয়া দুর্বৃত্ত দল জমিতে লাগানো ভুট্টা ফসল বিনষ্ট করেছে।

ভিক্ষুক পুনর্বাসন

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ ঈশ্বরদীর একটি বেসরকারী উন্নয়ন সংস্থার উদ্যোগে ভিক্ষুক পুনর্বাসন কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় মানিকনগর উচ্চ বিদ্যালয় এলাকায় রঞ্জনা বেগম ও বুলু খাতুনকে ১ লাখ করে মোট ২ লাখ টাকার চেক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চেক প্রদান করেন উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু। নিউ এরার প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ সভাপতিত্ব করেন।