২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাদ্রাসা শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৩০ মার্চ ॥ শহরের তালিমুননেছা মহিলা আলিম মাদ্রাসায় ৩ শিক্ষক ও ১ নৈশ প্রহরী নিয়োগে ডোনেশন খাতে ৫০ লাখ টাকা নিয়ে প্রতিষ্ঠানে জমা না দিয়ে প্রিন্সিপাল ভাগাভাগি করে নেয়ার অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য জয়নাল আবেদিন মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়্যারম্যান বরাবর ডাকযোগে লিখিত অভিযোগ পাঠিয়েছেন। তিনি দুই টার্ম ধরে ম্যানেজিং কমিটিতে আছেন। তিনি জানিয়েছেন, গত টার্মে শিক্ষক নিয়োগ মোটেও স্বচ্ছতার ভিত্তিতে হয়নি। ম্যানেজিং কমিটির সদস্যদের বাড়ি বাড়ি গিয়ে সহি-স্বাক্ষর নিয়ে কাগজেকলমে মিটিং দেখানো হয়। এই ধারাবাহিকতায় নিয়োগ বিধিমালা অনুসরণ না করে, বহুল প্রচারিত পত্রিকায় বিজ্ঞপ্তি না দিয়ে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হয়। চাপের মুখে পড়ে এখন বলা হচ্ছে যোগ্য প্রার্থী নেয়া হয়েছে । সে কারণে ডোনেশন নেয়া হয়নি। তবে তার এ কথা কেউ মানছে না। কারণ বর্তমান অবস্থায় ডোনেশন ছাড়া কোন শিক্ষা প্রতিষ্ঠানে কারও চাকরি হয়েছে এমন দৃষ্টান্ত নেই। এছাড়াও প্রিন্সিপাল জামায়াতপস্থী আরবী শিক্ষক নিয়োগ দিয়ে ভেতরে-বাইরে তোপের মুখে পড়েছেন। প্রিন্সিপাল নূরী বলেছেন, বিধিমালা অনুসরণ করে স্বচ্ছতার সাথে শিক্ষক নিয়োগ করা হয়েছে। যোগাযোগ করলে মাদ্রাসার ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি অধ্যক্ষ নূরুল আমিন বুধবার সকালে জানান, তিনি ম্যানেজিং কমিটিতে সভাপতি হিসেবে সদ্য যোগ দিয়েছেন। এ কারণে আগের ঘটনার দায়ভার তিনি নিতে পারেন না ।

রাবিতে দলীয় নেতাকে পেটাল ছাত্রলীগ

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবাসিক হলে শিক্ষার্থী ওঠানোকে কেন্দ্র করে ছাত্রলীগের এক নেতাকে মারধর করা হয়েছে। মঙ্গলবার রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহ্রাওয়ার্দী হলের সামনে এই ঘটনা ঘটে। মারধরের শিকার মিলন হোসেন ওই হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

জানা যায়, মঙ্গলবার রাতে মিলন আবাসিক শিক্ষার্থীকে শহীদ সোহরাওয়ার্দী হলের ৩৫৮ নম্বর কক্ষে ওঠানোর জন্য নিয়ে যায়। ওই কক্ষে ছাত্রলীগ পরিচয়ে আগে থেকেই ওলিউল্লাহ নামের এক অনাবাসিক শিক্ষার্থী থাকতেন। মিলন তাকে হল থেকে নেমে যেতে বলায় তার বন্ধু ছাত্রলীগ কর্মী বাহারের সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জের ধরে রাত ৯টায় হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সেজান মাহমুদের অনুসারী আরিফুল ইসলাম রাহাত, ফুয়াদ, সন্দনসহ কয়েকজন মিলনকে হল গেটের সামনে মারধর করে।

নির্বাচিত সংবাদ