১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফিরছে টারজান

টারজানকে নিয়ে মানুষের কৌতূহলের শেষ নেই। যুগে যুগে অসংখ্য চলচ্চিত্র নির্মিত হয়েছে টারজানকে নিয়ে। আবার আসছে। নতুন ছবির নাম ‘দ্য লিজেন্ড অব টারজান’

এডগার রাইস বারোজের সৃষ্টি করা এ চরিত্রের বয়স ১০১ হয়ে গেছে। কিন্তু তাকে নিয়ে ফ্যান্টাসি চলে এখনও। জুলাইয়ে মুক্তি পাচ্ছে শতাব্দীর প্রাচীন টারজানকে নিয়ে নতুন ছবি। ‘দ্য লিজেন্ড অব টারজান’ ছবির নাম। সম্প্রতি মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। তারপর থেকেই ছবিটি নিয়ে উন্মাদনা বেড়েছে বহুগুণ।

নতুন এ ট্রেলারে দেখা যাচ্ছে জঙ্গলের নানা ঘাত-প্রতিঘাত, জন্তু-জানোয়ারের আক্রমণই নয়, টারজানকে লড়াই করতে হচ্ছে মানুষের বিরুদ্ধেও, সভ্যতার ভয়ঙ্কর থাবার বিরুদ্ধেও। অনেকেই বলছেন, টারজানের গল্পকে এত ‘ডার্ক’ভাবে আগে কখনো দেখানো হয়নি।

এর আগে সবমিলিয়ে ৫০টিরও বেশি সিনেমা হয়েছে টারজানকে নিয়ে। তার ছবিকে যে বাকি সব ছবির চেয়ে আলাদা হতে হবে, তা নিশ্চয়ই জানতেন পরিচালক ডেভিড ইয়েটস। ‘হ্যারি পটার’ সিরিজখ্যাত পরিচালক তাই গোড়া থেকেই চেষ্টা করেছেন, এতে টারজানকে আরও বেশি বাস্তব করে তোলার। পাশাপাশি হ্যারি পটার সিরিজের শেষ দুই ছবির মতো করেই এ ছবির ভায়োলেন্সকেও আরও বেশি করে রিয়্যালিস্টিক করে তোলার উদ্যোগ নিয়েছেন তিনি। ছবিতে টারজানের ভূমিকায় অভিনয়ের জন্য নেয়া হয়েছে সুইডেনের অভিনেতা আলেকজান্ডার স্কারসগার্ডকে। তবে এ কথা বলার অপেক্ষা রাখে না যে, টারজানের গল্পের বড় আকর্ষণ কাহিনীর জেন পরটার। বহু ডাকসাইটে অভিনেত্রী এ চরিত্রে অভিনয় করছেন। এবার এ চরিত্রে দেখা যাবে মার্গো রবিকে। টারজানের আগের সব গল্পেই জেনকে যৌন ফ্যান্টাসির প্রতিমূর্তি হিসেবে দাঁড় করানোর চেষ্টা করা হয়েছে।

টারজানের সঙ্গে জেনের আলাপ, বানরকুলের কাছে মানুষ হওয়া টারজানের প্রথমবার কোন মানবীর সংস্পর্শে আসা নিয়ে সেই ফ্যান্টাসিকে চূড়ান্ত পর্যায়ে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়েছে অধিকাংশ ক্ষেত্রেই। কিন্তু নতুন এ ছবিতে শুধুমাত্র ‘সেক্সুয়াল ফ্যান্টাসি কোশেন্ট’ বাড়ানোর জন্য জেনকে যে রাখা হচ্ছে না, সেটি আগেই বলে দিয়েছেন পরিচালক। এমনকি এটাও বলেছেন, ছবিটি টারজানের হলেও নাকি জেনই হতে চলেছে প্রধান চরিত্র!

সূত্র : এই সময়