২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মির্জা আব্বাসের জামিন আপিলেও বহাল

মির্জা আব্বাসের জামিন আপিলেও বহাল

অনলাইন রিপোর্টার॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রীমকোর্টের আপিল বিভাগ। মন্ত্রী থাকাকালীন সাংবাদিকদের প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় হাইকোর্টের দেওয়া জামিন এর আগে কয়েক দফায় স্থগিত করেছিলেন আপিল বিভাগ।

শেষ পর্যন্ত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ আজ বৃহস্পতিবার হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে দুদকের করা লিভ টু আপিলের আবেদন খারিজ করে দেন।

এ মামলায় জামিন পাওয়ায় তার মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানালেন তার আইনজীবী সগীর হোসেন লিওন। আদালতে দুদকের পক্ষে আইনজীবী ছিলেন খুরশিদ আলম।

এর আগে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি মাহমুদুল হকের ডিভিশন বেঞ্চ এ মামলায় গত ৯ মার্চ মির্জা আব্বাসকে স্থায়ী জামিন দেন। কিন্তু জামিন স্থগিত চেয়ে দুদক আবেদন করলে ১০ মার্চ চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার আবেদনটি ১৪ মার্চ শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। নির্ধারিত দিনে আপিল বিভাগ এ বিষয়ে শুনানি করে প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ আব্বাসের জামিন স্থগিতের মেয়াদ এক সপ্তাহ বৃদ্ধি করেন। পরে এ স্থগিতাদেশের মেয়াদ আরও দুই দফায় বাড়ানো হয়।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী থাকা অবস্থায় সাংবাদিকদের প্লট বরাদ্দে ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯ শত টাকা আত্মসাতের অভিযোগ এনে ২০১৪ সালে শাহবাগ থানায় এ মামলা করে দুদক।

ওইমামলায় জামিন চাইতে গিয়ে ৬ জানুয়ারি বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন আব্বাস। শুনানি করে বিচারক তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন। বিচারিক আদালতের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে ৭ ফেব্রুয়ারি জামিন আবেদন করেন আব্বাস। বর্তমানে বিএনপির এ নেতা বারডেম হাসপাতালে চিকিৎসাধীন।