১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যৌনতার প্রতীক নিয়ে আপত্তি নেহা ধুপিয়ার

যৌনতার প্রতীক নিয়ে আপত্তি নেহা ধুপিয়ার

অনলাইন ডেস্ক॥ মেয়েদের যৌনতার প্রতীক হিসেবে দেখানোর বিষয়টায় ভীষণ আপত্তি বলিউড অভিনেত্রী নেহা ধুপিয়ার। মেয়েদেরকেই দেখানো হবে? তার মতে, বিজ্ঞাপনে যদি যৌনতার লেশমাত্রও থাকে, তাহলে সেখানেই ব্যবহার করা হয় কোনো নারী মডেলকে। এছাড়া কোনো বিষয়কে আরও আকর্ষণীয় করে তুলতে বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েদের ছবি ব্যবহার করা হয়। এভাবেই আমরা ক্রমশ মেয়েদের যৌনতার প্রতীক করে তুলছি।

নেহা বলেন, খুব আশ্চর্য লাগে শুনলে যে লোকে মনে করে যৌনতাকে পরিপূর্ণ করে তুলতে পারে একমাত্র মেয়েরাই। কেন সবসময় মেয়েদের যৌনতার প্রতীক হিসেবে দেখানো হবে? কেন ছেলেরা যৌনতার প্রতীক হতে পারেন না? অবশ্য গত কয়েক বছরে এই ধারণা খানিকটা বদলেছে। এখন আমরা জন আব্রাহামকে 'দোস্তানায়', শাহরুখ খানকে 'দর্দে ডিস্কো' গানে দেখতে পাই। যেখানে তাদেরকে সেক্স সিম্বল হিসেবে দেখানো হয়েছে।

সম্প্রতি নেহা ধুপিয়াকে MTV ROADIES -এ বিচারকের ভূমিকায় দেখা যাচ্ছে। এ প্রসঙ্গে নেহা বললেন, 'ROADIES-এর অভিজ্ঞতা অসাধারণ। ওখানে একটাও টাস্ক ছিল না, যেটাকে দেখিয়ে কেউ বলতে পারবে, এটা শুধুমাত্র ছেলেদের কাজ। তাই ছেলেদের কাজ যখন মেয়েরা স্বতঃস্ফূর্তভাবে করতে পারছেন, তখন মেয়েদের কাজও ছেলেদের স্বতঃস্ফূর্তভাবেই করা দরকার। তবেই এই ধারণাটা বদলাবে।'