১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাস্তা বন্ধ করে কাউকে ব্যবসা করতে দেয়া হবে না : সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার ॥ রাস্তা বন্ধ করে কাউকে ব্যবসা করতে না দেয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, হকারদের পুনর্বাসনের বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত তারা ফুটপাথে ব্যবসা করতে পারবেন। তবে রাস্তা বন্ধ করে যানবাহন ও জনভোগান্তি তৈরি করে কোনভাবেই রাস্তায় ব্যবসা করতে দেয়া হবে না।

বৃহস্পতিবার নগরীর ২৯নং ওয়ার্ডে “জনতার মুখোমুখি জনপ্রতিনিধি” শীর্ষক জবাবদিহিতামূলক অনুষ্ঠানে মেয়র এ ঘোষনা দেন। তিনি বলেন, প্রকৃত হকারদের তালিকা প্রণয়নের কাজ চলমান রয়েছে। এটি শেষ হলে হকারদের ব্যবসার জন্য বিকল্প স্থানের ব্যবস্থা গ্রহন করা হবে। ২৯নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম বাবুলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ সংস্থার বিভিন্ন দপ্তরের প্রধানগন, ওয়াসা ও পুলিশ প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

এলাকাবাসীর উত্থাপিত নানা অভিযোগের জবাব দেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ইসলামবাগে বন্ধ হয়ে যাওয়া কমিউনিটি সেন্টারের নির্মাণ কাজ শীঘ্রই শুরু করা হবে বলে এলাকাবাসীকে আশ্বস্থ করে মেয়র বলেন, এ এলাকার অধিবাসীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম অবিলম্বে গ্রহন করা হবে। ওয়ার্ডে ফ্রি ওয়াই ফাই জোন করা হবে। এছাড়াও এলাকার প্রধান প্রধান সড়কে জননিরাপত্তা নিশ্চিতে সিসি ক্যামেরার আওতায় আনা হবে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নিজ উদ্যোগে ২০টি সিসি ক্যামেরা বসাবেন বলে প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে উপস্থিত শিশু-কিশোরদের খেলাধুলার জন্য মাঠের অভাবের কথা শুনে মেয়র বলেন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জায়গার ব্যবস্থা করতে পারলে কর্পোরেশনের পক্ষ থেকে খেলার মাঠের ব্যবস্থা করে দেয়া হবে।