২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইউপি চেয়ারম্যানের প্রেমিকার অনশন

সংবাদদাতা, শাহজাদপুর, সিরাজগঞ্জ, ৩১ মার্চ ॥ নরিনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম টেক্কার বাড়িতে বিয়ের দাবিতে অনশন করছেন তার প্রেমিকা পারকোলার সেরাজুল ইসলামের মেয়ে সিমা পারভিন।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় বিয়ের দাবি নিয়ে প্রেমিক ইউপি চেয়ারম্যান টেক্কার ঘরে উঠে পড়েন সিমা। এ ব্যাপারে বৃহস্পতিবার সকালে সিমা জানান, গত এক বছর ধরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তার সঙ্গে দৈহিক সম্পর্ক চালিয়ে যাচ্ছে। সিমা তাকে বিয়ে করার জন্য বললে টেক্কা অস্বীকৃতি জানায়। তার সঙ্গে সম্পর্ক না রাখার জন্য সিমাকে হুমকি দেয়। বাধ্য হয়ে সিমা আমরণ অনশনের প্রতিজ্ঞা করেন। তিনি আরও জানান, টেক্কা তার কাছ থকে ভালবাসার অভিনয় করে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। চেয়াররম্যান টেক্কা এলাকায় লম্পট ও মাদকসেবী হিসেবে পরিচিত। ইতোপূর্বে তার ইউনিয়নের সকল সদস্য তার বিরুদ্ধে অনাস্থা আনে এবং এর আগে টেক্কা জেল খেটেছেন।

ইইউতে উপাচার্য সম্মাননা প্রদান

ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ) তে উপাচার্য সম্মাননা সনদ প্রদান করা হয় ৩০ মার্চ। উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব ১০৮ শিক্ষার্থীর মাঝে সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী ও বিভিন্ন অনুষদের ডিন। বিভিন্ন অনুষদ হতে সিজিপিএ ৪ এর মধ্যে কমপক্ষে ৩.৮০ ও কলা অনুষদ হতে ৩.৭০ প্রাপ্ত ছাত্রছাত্রীদের প্রতি সেমিস্টারে উপাচার্য সম্মান সনদ দেয়া হয়ে থাকে। -বিজ্ঞপ্তি

পটুয়াখালীতে বড় ভাইকে হত্যার দায়ে মৃত্যুদ-

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ৩১ মার্চ ॥ বড় ভাই মোঃ বশির হাওলাদারকে জবাই করে হত্যার অভিযোগে ছোট ভাই মোঃ ফিরোজ হাওলাদারকে মৃত্যুদ-ের আদেশ দিয়েছেন পটুয়াখালীর জেলা ও দায়রা জজ আদালত। বৃহস্পতিবার এ আদেশ দেন জেলা ও দায়রা জজ আবুল কাশেম মোহাম্মদ মোস্তফা।

জানা যায়, পটুয়াখালীর রাঙ্গাবালি উপজেলা ছোট বাইশদিয়া ইউনিয়নের পূর্ব কাউখালী গ্রামের মোঃ বশির হাওলাদারকে ২০১২ সালের ২৩ অক্টোবর রাতে তার ঘর থেকে ডেকে নিয়ে যায় মতি দেওয়ান। তারপর থেকে তিনি নিখোঁজ থাকেন। ২৪ অক্টোবর স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে জমিজমা বিরোধের জের ধরে মতি দেওয়ানকে আসামি করে মামলা করে। ২৬ অক্টোবর গভীর রাতে বড় ভাইকে খুন করেছে বলে ফিরোজ হাওলাদার নিজেই ডাকাডাকি শুরু করে। আশপাশে বাড়ির অন্য লোকজন এলে তাদের নিয়ে ঐ এলাকার আজমলের মাছের ঘেরের পাশে নিয়ে বড় ভাইয়ের জবাই করা লাশ দেখায় সবাইকে। বশিরের স্ত্রীর সঙ্গে অবৈধ সম্পর্ক বিষয়টি দেখে ফেলায় তাকে খুন করে বলে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীও দেয়।

স্কুলছাত্রী হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী পুতুল বালা হত্যা মামলায় একমাত্র আসামিকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদ- প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান এ রায় দেন। দ-প্রাপ্ত আসামি হলেন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ভ-গ্রাম মধ্যপাড়া গ্রামের আবদুস সোবহানের ছেলে আমিরুল ইসলাম (৩৪)। তিনি স্থানীয় একটি স্কুলের পিয়ন পদে চাকরি করতেন। রায় ঘোষণার সময় আসামি আমিরুল ইসলাম কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর এন্তাজুল হক বাবু জানান, ২০০৬ সালের ৮ মে ঠাকুরগাঁওয়ের ভ-গ্রাম পূর্বপাড়া এলাকার ধানক্ষেত থেকে স্কুলছাত্রী পুতুল বালার মরদেহ উদ্ধার করে পুলিশ।