১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইবি ছাত্রলীগ নেতা বহিষ্কার

ইবি সংবাদদাতা ॥ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাতকে বহিষ্কার করেছে ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ। দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে বহিষ্কার করা হয়েছে। বুধবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে বহিষ্কার করা হয় বলে নিশ্চিত করেছেন ইবি শাখা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম।

পাহাড়ে নির্বাচনী পরিবেশ দাবি

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৩১ মার্চ ॥ পার্বত্যাঞ্চলে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি ও সুষ্ঠু নির্বাচন করার লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধারে চিরুনি অভিযান করার দাবিতে বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগ এক সাংবাদিক সম্মেলন করে। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সম্মেলনে বক্তব্য রাখেন মহিলা সংসদ জেএফ আনোয়ার চিনু, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুছা মাতব্বর প্রমুখ। তারা অভিযোগ করে বলেন, অবৈধ অস্ত্রের ঝনঝনানির কারণে জেলার ৪৯টি ইউনিয়ন পরিষদের মধ্যে সন্ত্রাসীদের বিরুদ্ধে সাহস করে মাত্র ৩১ চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এখন এদের মধ্যে অনেকেই প্রাণের ভয়ে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। এই অবস্থা চলতে থাকলে পাহাড়ে আগামীতে কোন যোগ্য প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না।

শিক্ষার্থী ঝরে পড়া রোধে সভা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ শিক্ষার্থী ঝরে পড়ার কারণ ও রোধকল্পে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পরিচালক মোঃ শাহাদাত হোসেন মজুমদার। জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামানের সভাপতিত্ব করেন।

টেকনাফে সড়কে পানের হাট

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ প্রধান সড়ক ঘেঁষে পান বেচাকেনার কারণে টেকনাফ পৌর এলাকায় প্রতিদিন ভয়াবহ যানজট সৃষ্টি হচ্ছে। এতে সাধারণ পথচারী থেকে শুরু“ করে রোগী বহনকারী গাড়ি, শিক্ষক-শিক্ষার্থী, পর্যটকরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। পান ব্যবসায়ীরা বলেন আমরা দীর্ঘদিন ধরে এখানে পান বেচা-কেনা করে আসছি, সরে যাওয়ার জায়গা নেই। পরিদর্শনে দেখা গেছে, টেকনাফ বাস স্টেশনের সামান্য দক্ষিণে প্রধান সড়কের পাশে পানের হাট বসে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এ হাট। পানবোঝাই ছোট-বড় গাড়ি, বড় খাঁচা ও ট্রাক মিলে প্রধান সড়কে ভয়াবহ যানজট সৃষ্টি হয়। অনেক সময় একটা গাড়ি যানজট মুক্ত হতে ১-২ ঘণ্টা লেগে যায়।

পাওয়ার টিলার বিতরণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বৃহস্পতিবার বাগেরহাট কৃষি অধিদফতরের উদ্যোগে সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে কৃষকদের মধ্যে পাওয়ার টিলার বিতরণ করেন, এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি। এ সময় বক্তব্য দেন, কৃষি অধিদফতরের উপ-পরিচালক আফতাব উদ্দিন, ইউএনও শরীফ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট পারভীন আহম্মেদ, কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানা, সাদিয়া সুলতানা, বিআরডিবির চেয়ারম্যান সরদার শুকুর আহম্মেদ প্রমুখ। সদর উপজেলার ৩শ’ জন কৃষকের মাঝে ১০টি পাওয়ার টিলার বিতরণ করা হয়।

তালতলীতে আহত যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ৩১ মার্চ ॥ তালতলী উপজেলার অঙ্কুজানপাড়া গ্রামের আবদুস সোবাহান মিয়ার ছেলে মাইনুদ্দিন (২৭) বুধবার সন্ধ্যায় পটুয়াখালী হাসপাতালে মারা গেছে। পুলিশ এ ঘটনায় মনির গাজী ও আফজালকে গ্রেফতার করেছে। মদ পান নিয়ে বিরোধের জের ধরে শুক্রবার জয়ালভাঙ্গা লঞ্চঘাটে মাইনুদ্দিন ও সুমনকে বাদল গাজীর সহযোগী সাইফুল, ইয়াহিয়া, মনিরুল ইসলাম গাজী ও আফজালসহ ১০/১২ জন যুবক বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করে। বুধবার সন্ধ্যায় পটুয়াখালী হাসপাতালে মাইনুদ্দীন মারা গেছে।

ধর্ষক আটক

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ৩১ মার্চ ॥ মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর এলাকায় ৫ম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় বুধবার সন্ধ্যায় করম আলী (৫৫) নামের এক সাবেক সেনা সদস্যকে আটক করেছে পুলিশ। এদিকে ওই ছাত্রীকে স্থানীয় লোকজন উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। জানা গেছে, সাহেবরামপুর এলাকার আন্ডারচড় গ্রামের স্কুল পড়ুয়া এক মেয়েকে একই এলাকার আনসার আলী চৌকিদারের ছেলে সাবেক সেনা সদস্য করম আলী চৌকিদার ধর্ষণ করে। পুলিশ ধর্ষককে আটক করে।

কলেজছাত্রীর খুনীর শাস্তি দাবি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ যৌতুকের জন্য স্বামীর হাতে খুন হওয়া কক্সবাজার সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্রী হাসিনা আক্তারের সহপাঠীরা বৃহস্পতিবার প্রশাসনের বিভিন্ন দফতরে স্মারকলিপি দিয়েছে। মঙ্গলবার সকালে কক্সবাজার সদর চৌফদ-ী মধ্যম মাইজপাড়ায় ন্যক্কারজনক এ ঘটনা ঘটে। ওই দিন দুপুরে ঈদগাহ ফাঁড়ি পুলিশ হাসিনার লাশ উদ্ধার করে। জানা যায়, গত ২৫ ফেব্রুয়ারি শহরের নাপ্পাঞ্জাপাড়ার মৃত আব্দুল মোন্নাফের মেয়ে হাসিনা আক্তারের (২২) সঙ্গে চৌফদ-ী মধ্যম মাইজপাড়ার মোস্তাক আহমদের ছেলে ইয়াসিন আরফাতের (৩২) বিবাহ হয়। ইয়াসিন ৫ লাখ টাকা যৌতুক দাবি করে আসছিল। হাসিনার পরিবার যৌতুক দিতে না পারায় মঙ্গলবার সকালে হাসিনাকে হত্যা করে তার স্বামী।

পাম্পের টাকা ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৩১ মার্চ ॥ পেট্রোল পাম্পের ম্যানেজারকে গুলি করে প্রায় ২ লাখ টাকা ছিনতাই করে পালিয়ে গেছে দুর্বৃত্তরা। বুধবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ম্যানেজার মইনুর রহমান (৩২) কে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে ফরিদপুর জেলা মিনিবাস মালিক সমিতির পরিচালিত মেসার্স মিনিবাস ফিলিং স্টেশনের সহকারী ম্যানেজার। পেট্রোল পাম্পটি ফরিদপুর-বরিশাল মহাসড়কের বাখু-া এলাকায় অবস্থিত।

হাসপাতাল কোয়ার্টারে চুরি

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ৩১ মার্চ ॥ মোহনগঞ্জ পৌর শহরের হাসপাতাল কোয়ার্টারে চুরির ঘটনা ঘটেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব রক্ষকের বাসভবনে দরজার তালা ভেঙ্গে ৭ ভরি স্বর্ণ, ৩৫ হাজার টাকা, ১টি মোবাইল ও একটি ল্যাপটপ চোরেরা চুরি করে নিয়ে যায়। বৃহস্পতিবার দুপুরে হাসপাতাল কোয়ার্টারের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

স্বাধীনতা দিবস পালন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে বৃহস্পতিবার টিকেট প্রিন্টিং প্রেস কলোনি হাইস্কুলের উদ্যোগে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। সকালে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচী উদ্বোধন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃণাল কান্তি দাশের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোঃ মহিবুর রহমান চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য ব্যাঙ্কার শাহ্ আলম, মকবুল আহমদ, আবুল কালাম আজাদ, সহকারী প্রধান শিক্ষিকা শিখা চক্রবর্ত্তী, বিদ্যালয় পরিচালনা পরিষদের শিক্ষক প্রতিনিধি মোঃ সাহাব উদ্দিন প্রমুখ। আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন, কবিতা, রচনা ও আন্তঃশ্রেণী বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দুর্নীতি প্রতিরোধে সভা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ জেলা প্রশাসক মীর খায়রুল আলম বলেছেন, দেশ প্রেম ও আত্মশুদ্ধিই পারে দুর্নীতিমুক্ত দেশ গড়তে। আমরা সবাই নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতিমুক্ত দেশ গড়ার কাজে নিয়োজিত হবো এই শপথ নিতে হবে। সৎ ও নৈতিকতার অভাবে আমরা যেন দুর্নীতির সঙ্গে জড়িয়ে না পরি সে ব্যাপারে আমাদের সচেতন হতে হবে। দারিদ্র্য আমাদের দুর্নীতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তা থেকে আমাদের সরে দাঁড়াতে হবে। ‘দেশ প্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’Ñএই সেøাগানকে সামনে রেখে বৃহস্পতিবার জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি দিনাজপুরের আয়োজনে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদ্যাপন উপলক্ষে আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। দিনাজপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের মিলনায়তনে আলোচনা সভায় সভাপতত্বি করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নির্বাহী সদস্য অধ্যক্ষ হাবিবুল ইসলাম বাবুল।