১৭ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তনু হত্যা ॥ বিক্ষোভ সমাবেশ অব্যাহত

জনকণ্ঠ ডেস্ক ॥ কুমিল্লার ভিক্টোারিয়া কলেজের ছাত্রী তনু হত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ-মানববন্ধন অব্যাহত রয়েছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

সিলেট ॥ জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। জেলা পরিষদের সামনে বৃহস্পতিবার বিকেলে এ মানববন্ধন পালন করা হয়। পরিষদের কেন্দ্রীয় সভাপতি এ্যাডভোকেট আব্দুর রহমানের সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান মফির পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলার সভাপতি রুহুল আলম চৌধুরী উজ্জ্বল কেন্দ্রীয় সহ-সভাপতি নছির মিয়া, সহ-সভাপতি মঈন উদ্দিন আহমদ, সহ-সভাপতি দেওয়ান আবিদুর রাজা চৌধুরী, সহ-সভাপতি সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক দুলাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুর রহিম, এ্যাডভোকেট কাজী মোশারফ রাশেদ, আইনুল হক, আমীন তাহমীদ, মামুনুর রশিদ মামুন, মহিউদ্দিন আহমদ, পরিষদের জেলার সহ-সভাপতি ইব্রাহীম আহমদ জেসি, মোস্তাফিজুর রহমান চৌধুরী লিমন, আফছার আহমদ, ফরহাদ আহমদ, কাজী জুবায়ের আহমদ, অয়ন আহমদ, ফারহাজুল হক, মিজানুর রহমান, অঞ্জন দেব, তারেকুল ইসলাম প্রমুখ।

দিনাজপুর ॥ হাবিপ্রবি শাখার অর্ক সাংস্কৃতিক জোট ৩০ মার্চ রাতে ক্যাম্পাসে মোমবাতি প্রজ্বলন করে তনু হত্যার বিচার দাবি করেছে। জোটের সভাপতি মাহমুদুল ইসলাম মীম ও সাধারণ সম্পাদক সৈয়দ মাইসা হোসেন শামা বলেন, দাবি একটাই হতভাগা কলেজছাত্রী তনু হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সাইফুদ্দিন দরুদ, মিনাজুর রহমান, ছাত্রী শামীনা হাফিজ শমী, ফারহানা, আফিয়া প্রমুখ।

ভালুকা, ময়মনসিংহ ॥ বৃহস্পতিবার সকালে ভালুকা নাট্যগোষ্ঠীর উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। নাট্যকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপজেলা সদরের প্রেসক্লাবের সামনে ভালুকা-গফরগাঁও সড়কে পাশে এক ঘণ্টা দাঁড়িয়ে থেকে তনু হত্যার প্রতিবাদ ও ওই ঘটনায় জড়িতদের অচিরেই গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।

টঙ্গী ॥ বৃহস্পতিবার দুপুরে কলেজগেট এলাকায় স্থানীয় কয়েকটি স্কুল ও কলেজের উদ্যোগে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ছাত্রছাত্রীরা ‘আমরা তনুর ভাই, তনু হত্যার বিচার চাই’ এই বলে সেøাগান দেয়। ঢাকা-ময়মনসিংহ মহসড়কের পাশে ছাত্রলীগ নেতা কাজী মনজুরের নেতৃত্বে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা এতে অংশ নেয়। উপস্থিত ছিলেন টঙ্গী সরকারী কলেজের নেতা শাহিন মিয়া, ইশান, রাহাত, পলিন, ইমন, সুর্বনা জাহান সুমি, সানা আক্তার সুমি, ইমা আক্তার, কাজল আক্তারসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রী।