২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিমানবাহিনী এমওডিসি রিক্রুট দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

বাংলাদেশ বিমানবাহিনীর ৪২তম এমওডিসি রিক্রুট দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ বৃহস্পতিবার বিমানবাহিনীর তত্ত্বাবধান ও রক্ষণাবেক্ষণ ইউনিট, লালমনিরহাটে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক এয়ার কমোডর মোঃ শফিকুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। রিক্রুট (এমওডিসি) শুভকর শ্রেষ্ঠ রিক্রুট বিবেচিত হয়ে ‘চৌকস রিক্রুট ট্রফি’ লাভ করেন। -আইএসপিআর।

বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত ফুটপাথে ব্যবসা করতে পারবে হকার ॥ সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, পুনর্বাসনের বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত হকাররা ফুটপাথে ব্যবসা করতে পারবে। তবে রাস্তা বন্ধ করে যানবাহন ও জনভোগান্তি তৈরি করে কোনভাবেই রাস্তায় ব্যবসা করতে দেয়া হবে না। প্রকৃত হকারদের তালিকা প্রণয়নের কাজ চলছে। এটি শেষ হলেই হকারদের ব্যবসার জন্য বিকল্প স্থানের ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার দুপুরে ডিএসসিসির ২৯ নম্বর ওয়ার্ডে ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক জবাবদিহিতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম বাবুলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেনÑডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন রকিবউদ্দিন ভূঁইয়াসহ সংস্থার বিভিন্ন দফতরের প্রধান, ওয়াসা ও ডিএমপির প্রতিনিধি। ২৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের উত্থাপিত নানা অভিযোগের জবাবদিহি করেন মেয়র সাঈদ খোকন। ইসলামবাগে বন্ধ হয়ে যাওয়া কমিউনিটি সেন্টারের নির্মাণকাজ শীঘ্রই শুরু করা হবে বলে স্থানীয়দের আশ্বস্ত করেন মেয়র। তিনি বলেন, এই ওয়ার্ডকে ফ্রি ওয়াইফাই জোন করা হবে। এছাড়া এলাকার প্রধান প্রধান সড়কে জননিরাপত্তা নিশ্চিতে সিসি ক্যামেরা বসানো হবে।

শিল্প সংস্কৃতি চর্চার মাধ্যমে সাম্প্রদায়িক মনোভাব দূর হবে ॥ সংস্কৃতিমন্ত্রী

জবি সংবাদদাতা ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সঙ্গীত বিভাগের উদ্যোগে আয়োজিত প্রথম সঙ্গীত উৎসব অনুষ্ঠানের উদ্বোধনকালে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, শিল্প, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে একটি জাতির বহির্প্রকাশ ঘটে। এর সঙ্গে সকলের ঘনিষ্ঠতা বাড়াতে হবে, তাহলেই ধর্মের নামে মানুষ হত্যা, ধর্ষণ ও অসামাজিক কার্যকলাপ হ্রাস পাবে। মন্ত্রী আরও বলেন, একজন ব্যক্তির শিল্প সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে তার মনের ভেতরকার অন্ধকার ও সাম্প্রদায়িকতার মনোভাব দূর করা সম্ভব। বিশেষ অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, পুরান ঢাকার সাংস্কৃতিক ম-লে পরিবর্তনের ক্ষেত্রে এবং এ অঞ্চলের মানুষের শিল্পকর্মের সুকুমারবৃত্তিক চর্চায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ অগ্রণী ভূমিকা পালন করবে। নতুন এ বিভাগটি তাদের বিভিন্ন সাংস্কৃতিক উৎসবমুখ পরিবেশনার মধ্যমে বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিভাগে রূপান্তরিত হবে।