১৮ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাবাডিতে বিজিবি চ্যাম্পিয়ন

  • স্বাধীনতা দিবস ক্রীড়া

স্পোর্টস রিপোর্টার ॥ ‘স্বাধীনতা ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগিতা’য় চ্যাম্পিয়ন হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ১ লোনাসহ ১৯-১৩ পয়েন্টে বাংলাদেশ সেনাবাহিনীকে হারায়। বাংলাদেশ বিমানবাহিনী ও বাংলাদেশ পুলিশ দল যুগ্মভাবে তৃতীয় স্থান লাভ করে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার প্রধান অতিথি হিসেবে বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল-বিন-আনোয়ার (ডন)।

সাইক্লিং প্রতিযোগিতা

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা সাইক্লিং ক্লাবের ব্যবস্থাপনায় আজ শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চত্বরে অনুষ্ঠিত হবে দিনব্যাপী ‘স্বাধীনতা দিবস সাইক্লিং প্রতিযোগিতা।’ প্রতিযোগিতা শুরু হবে সকাল সাড়ে ৯টায়। প্রতিযোগিতা পুরুষ, মহিলা, বালক ও বালিকা বিভাগে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি থাকবেন বিশিষ্ট নৃত্যশিল্পী মুনমুন আহমেদ ও আনিসউজ্জামান। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ঢাকা সাইক্লিং ক্লাবের সভাপতি ও বিশিষ্ট ক্রীড়াবিদ জোবেরা রহমান লিনু।

দাবায় এককভাবে শীর্ষে জিয়া

স্পোর্টস রিপোর্টার ॥ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ‘আমিন মোহাম্মদ গ্রুপ ও এএসটি বেভারেজ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা’র ষষ্ঠ রাউন্ডের খেলা শেষে বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ৬ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাবের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ ও ফিদেমাস্টার ফাহাদ রহমান এবং উতেন দ্বিতীয় স্থানে। ষষ্ঠ রাউন্ডের খেলা বৃহস্পতিবার জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে জিয়া নাসিরকে, পরাগ মামুনকে, ফাহাদ সিয়ামকে, উতেন ফয়সালকে, শাকিল সিরাজুলকে, শ্রুতর্সি শরীফকে, রেজা আবজিদকে, আশুতোশ শফিককে ও ফিরোজ রবিউলকে হারান।

ফাইনালে আরামবাগ

স্পোর্টস রিপোর্টার ॥ বসুন্ধরা কিংসকে ৩-২ গোলে হারিয়ে পাইওনিয়ার ফুটবল লীগের ফাইনালে উঠে গেল আরামবাগ ফুটবল একাডেমি। একই সঙ্গে তৃতীয় বিভাগেও উঠে গেলো তারা। এ টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত আছে আরামবাগ। ঢাকার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোঃ মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে আরামবাগকে জেতান একটি করে গোল করা ইয়াসিন, আরিফ ও ফাহিম। বিজিত দলের আরিফ ও মেহেদী ১টি করে গোল করেন। বিজয়ী দলের আরিফ সেরা খেলোয়াড়ের পুরস্কার পান। শুক্রবার একই ভেন্যুতে বিকেল সোয়া ৩টায় দ্বিতীয় সেমিফাইনালে গাজীপুর ফুটবল একাডেমি মুখোমুখি হবে উত্তরা রিক্রিয়েশন ক্লাবের।

গলফে বাংলাদেশের শিরোপা

স্পোর্টস রিপোর্টার ॥ নেপাল গলফ এ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত ‘নেপাল এ্যামেচার গলফ চ্যাম্পিয়নশিপ’ নেপালের গোকার্না ফরেস্ট গলফ ক্লাব, কাঠমান্ডুতে গত ২৯-৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হয়। এ টুর্নামেন্টে টিম ম্যানেজার মাহফুজুর রহমানের নেতৃত্বে আকবর হোসেন এবং মোহাম্মদ রিপনের সমন্বয়ে গঠিত দুই সদস্যবিশিষ্ট বাংলাদেশ এ্যামেচার গলফ দল অংশগ্রহণ করে। এ টুর্নামেন্টে বাংলাদেশ দলের খেলোয়াড় মোহাম্মদ রিপন ব্যক্তিগত ইভেন্টের শিরোপা (চ্যাম্পিয়ন) জেতেন এবং বাংলাদেশ দল দলগত ইভেন্টে রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে।