১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জমি নিয়ে সংঘর্ষে কৃষকসহ নিহত দুই ॥ আহত ৫

জনকণ্ঠ ডেস্ক ॥ জমি নিয়ে বিরোধের জের ধরে সাতক্ষীরার কলারোয়া ও গোপালগঞ্জে দুইজন নিহত হয়েছে। এছাড়া লক্ষ্মীপুরের রায়পুরে পাঁচজন আহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

সাতক্ষীরা ॥ কলারোয়ার দেয়াড়া গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে উভয় পক্ষের সংঘর্ষে মোসলেম আলি সানা (৫০) নামের এক কৃষক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন চারজন। বৃহস্পতিবার মধ্যরাতে এ ঘটন ঘটে। আহতরা হলেন জসিম উদ্দীন সানা, নাজিম উদ্দীন সানা, ইদ্রিস সানা, গোলাম সারওয়ারের স্ত্রী মঞ্জুয়ারা। আহতদের সাতক্ষীরা ও কলারোয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ ॥ মুকসুদপুরে প্রতিপক্ষের লাঠির আঘাতে হাজী আলী খান (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। শুক্রবার সকালে মুকসুদপুর উপজেলার বর্ণি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয়পক্ষের ১০ জন আহত হয়। এ সময় কয়েকটি বাড়ি হামলা ও ভাংচুর করা হয়। আহতরা ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অন্য ক্লিনিকে ভর্তি হয়েছেন বলে জানা গেছে। জানা গেছে, জমিজমা সংক্রান্ত বিরোধ ও স্থানীয় আধিপত্য বিস্তার নিয়ে ওই গ্রামের টুটুল মোল্লা ও ইয়াদ আলীর মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। শুক্রবার সকালে ইয়াদ আলীর লোকজন প্রতিপক্ষের হাজী আলী খানকে পিটিয়ে হত্যা করে। এ খবর ছড়িয়ে পড়লে দু’গ্রুপের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।

রায়পুর, লক্ষ্মীপুর ॥ রায়পুরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রভাবশালীরা এক দিন মজুরের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছে। এ সময় বাধা দেয়ায় এক নারীসহ ৫ জনকে পিটিয়ে আহত করা হয়। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে উপজেলার চরপাতা গ্রামের দেওয়ান বাড়িতে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি নিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবার।