১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পার্বতীপুর রেল জংশন নানা সমস্যায় জর্জরিত

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১ এপ্রিল ॥ পশ্চিম রেলের চার লাইনের গুরুত্বপূর্ণ জংশন পার্বতীপুর রেলস্টেশনটি এখনও আধুনিকায়ন হয়নি। স্টেশন বিল্ডিংয়ের ছাদ সংস্কার, বৈদ্যুতিক ফিটিংসসহ টুকিটাকি কাজ করা হয়েছে মাত্র। মূল কাজ এখনও অসমাপ্ত।

স্টেশনের উপরের পাটাতন ভাঙ্গাচোরা, বৃষ্টির পানি চুইয়ে পড়ে। নিরাপত্তা বেষ্টনী ও বাউন্ডারি ওয়াল নেই। ছাউনি নেই ফুট ওভারব্রিজে। ফলে এক প্ল্যাটফর্ম থেকে আরেক প্ল্যাটফর্মে পারাপারের সময় যাত্রীদের ভিজতে হয়।

বিশ্রামারগুলো জরাজীর্ণ ও টয়লেটের খারাপ অবস্থা। প্ল্যাটফর্মগুলো নিচু থাকায় ট্রেনে ওঠানামায় অনেক বিড়ম্বনা।

চেক বিতরণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ কচুয়ায় পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষ কর্মসূচীর আওতায় শুক্রবার ৭০ দুস্থ, অসহায়, বিধবা নারীকে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে সঞ্চিত অর্থের চেক ও সনদপত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার উপজেলা মিলনায়তনে ইউএনও কাজী মাহাবুবুর রশিদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদাশা এমপি।

র‌্যালি ও মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১ এপ্রিল ॥ ‘দেশ প্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শুক্রবার নওগাঁর সাপাহারে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদ্যাপন উপলক্ষে র‌্যালি, পথসভা, মানববন্ধন ও আলোচনাসভা হয়েছে। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এদিন সকাল ৯টায় সদরের ইউনিয়ন পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জিরো পয়েন্টে পথসভা ও মানববন্ধনের আয়োজন করে।

সিলেটে অনাবাদী জমি চাষাবাদের আওতায় আসছে

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে অনাবাদী ২৫ হাজার ১শ’ ৯৬ হেক্টর জমি চাষাবাদের আওতায় আনা হচ্ছে। ৩৯টি উপজেলা থেকে ১টি করে ইউনিয়ন পাইলট প্রকল্পের মাধ্যমে পর্যায়ক্রমে এসব জমিতে চাষাবাদের উদ্যোগ গ্রহণ করছে সরকার।

সিলেট সার্কিট হাউসে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমদ।

সিলেটে ডাকাতের হামলায় আহত

এক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বৃহস্পতিবার রাতে দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ছনু পাড়া এলাকায় লন্ডন প্রবাসী ময়নুল ইসলামের বাড়িতে ডাকাতের হামলায় আহত হয়েছেন ১ জন। আহত তারেক আহমদকে (২৮) সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার থেকে জানান, শহরতলীর হিলালপুর গ্রাম নিবাসী বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মুহিবের বাড়িতে শুক্রবার শেষ রাতে ডাকাতি হয়। প্রায় ৫০ ভরি স্বর্ণ, মূল্যবান জিনিস, নগদ ৯০ হাজার টাকাসহ প্রায় ২২ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

কক্সবাজারে আশা কলোনিতে

আগুন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার সদরের ঈদগাহ বাজারে পুলিশ তদন্ত কেন্দ্রের পেছনে আমিনের মালিকানাধীন আশা কলোনিতে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনায় ব্যাপক ক্ষক্ষতি হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। সততা ফোমের স্বত্বাধিকারী এরশাদ উল্লাহর তুলার গুদাম থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। অগ্নিকা-ে এনজিও আশার ক্ষুদ্র ঋণ পরিচালনার অফিস ও ১০-১৫টি ফ্ল্যাটের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ছয় ব্যবসা প্রতিষ্ঠান

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী থেকে জানান, জেলা শহরের লক্ষ্মীনারায়ণপুর এলাকার বছিরার দোকানসংলগ্ন একটি মার্কেটে অগ্নিকা-ে প্যাথলজিক্যাল ক্লিনিকসহ ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। এতে মূল্যবান মালামাল, আসবাবপত্র ও প্রতিষ্ঠানগুলোর অবকাঠামো পুড়ে অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে মাইজদী ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।