১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মধু আহরণ মৌসুম শুরু

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে মধু আহরণ মৌসুম শুরু হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার বুড়িগোয়ালিনীতে আয়োজিত এক অনুষ্ঠানে বন সংরক্ষক জাহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মধু আহরণ মৌসুমের উদ্বোধন করেন। চলতি মৌসুমে সাতক্ষীরা রেঞ্জ থেকে মৌয়ালদের ১৯টি পাস দেয়া হয়েছে। ১৯টি পাসের মাধ্যমে ১৬২ জন মৌয়াল মধু সংগ্রহে সুন্দরবনে প্রবেশ করবে।

পাটবীজ বিতরণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা সদরের এক হাজার কৃষকের মাঝে বিনামূল্যে পাটবীজ বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকেলে এ পাটবীজ বিতরণ করেন উক্ত প্রকল্পের প্রকল্প পরিচালক পাট অধিদফতরের যুগ্ম সচিব ড. শেখ মোঃ রেজাউল ইসলাম। সদর উপজেলা পরিষদের হল রুমে নির্বাহী কর্মকর্তা সাবেত আলীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা এটিএম তৈইবুর রহমান, উপ-সহকারী মোজাম্মেল হক প্রমুখ।

চবি সমাজতত্ত্ব বিভাগের

পুনর্মিলনী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ‘প্রাণের মেলায় স্মৃতির ভেলায়’ এই স্লোগানকে ধারণ করে শুক্রবার অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজতত্ত্ব বিভাগের সপ্তম ছাত্র-ছাত্রী সমিতি পুনর্মিলনী। চবি ক্যাম্পাসে দু’দিনব্যাপী এ কর্মসূচীর প্রথম দিনে ছিল আলোচনা সভা ও গুণী শিক্ষক সংবর্ধনা, ক্যাম্পাস ভ্রমণ ও মুক্ত আড্ডা, ক্রীড়া প্রতিযোগিতা, স্মৃতিচারণ এবং সন্ধ্যায় চট্টগ্রাম শহরস্থ টাইম স্কয়ার কনভেনশন সেন্টারে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ বিজ্ঞানী প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

দুর্নীতিবিরোধী র‌্যালি ও সভা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১ এপ্রিল ॥ দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে জেলা দুর্র্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে শুক্রবার নেত্রকোনা শহরে দুর্নীতিবিরোধী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১০টায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বের হয়ে র‌্যালিটি পাবলিক হলে গিয়ে শেষ হয়। পরে সেখানে বেগম রোকেয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেনÑ জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমান, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, অধ্যাপক মতীন্দ্র সরকার, ছায়েদুর রহমান, খোদেজা খাতুন, শ্যামলেন্দু পাল, আলী আমজাদ খান, ক্যাপ্টেন (অব) কামাল আজাদ প্রমুখ।

নওগাঁয় মাদক বিক্রেতা আটক

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১ এপ্রিল ॥ মান্দায় ১০ লিটার চোলাইমদসহ বিনয় চন্দ্র ঋষি (২৭) নামে এক মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে উপজেলার দেলুয়াবাড়ি বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক বিনয় ঋষি উপজেলার ভারশোঁ ঋষিপাড়া গ্রামের বিমল ঋষির ছেলে।

৬০তম বলী খেলা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারের ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা ১৫ ও ১৬ এপ্রিল এবং ১৪ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জানান, দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী জনপ্রিয় বলী খেলা ও বৈশাখী মেলাকে সুন্দর ও সফল করার জন্য বিভিন্ন সিদ্ধান্ত গ্রহীত হয়েছে। ৬ এপ্রিল বেলা ১১টায় বলী খেলার নিলাম ডাক অনুষ্ঠিত হবে।

গাইবান্ধায় গ্রেফতার ৯

নিজস্ব সংবাদদতা, গাইবান্ধা, ১ এপ্রিল ॥ গাইবান্ধা জেলার বিভিন্ন স্থান থেকে নয়জনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার সকাল পর্যন্ত পুলিশের বিশেষ অভিযানে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাশকতা, সন্ত্রাস, হত্যা, নারী নির্যাতন, মাদক ব্যবসা ও ডাকাতির অভিযোগে মামলা রয়েছে।

৫ হাজার কেজি জাটকা জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ লঞ্চঘাটের কাছে ধলেশ্বরী নদীতে অভিযান চালিয়ে ৫ হাজার কেজি জাটকা আটক করেছে কোস্টগার্ড। ভোলা থেকে ঢাকাগামী এমভি মাহিন রিফাত লঞ্চে শুক্রবার সকালে অভিযান চালিয়ে এই জাটকাগুলো জব্দ করা হয়। কোস্টগার্ড জানায়, ৫০টি ড্রামে ভর্তি এই জাটকাগুলো বাজারজাত করার জন্য ঢাকায় নেয়া হচ্ছিল।

বরিশালে দশ মণ

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে জানান, কীর্তনখোলা নদীর ভাসানচর এলাকায় শুক্রবার দুপুরে অভিযান চালিয়ে দশ মণ জাটকা ও পাঁচ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। জব্দকৃত জাটকা অতিদরিদ্র, প্রতিবন্ধী, জাতীয় অন্ধ সংস্থা এবং বস্তিবাসীদের মাঝে বিতরণ করা হয়েছে।

লক্ষ্মীপুরে যুব দলের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১ এপ্রিল ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ সমাবেশ করেছে যুবদল। শুক্রবার বিকেলে শহরের জেলা বিএনপির কার্যালয়ে এ সমাবেশের আয়োজন করা হয়। জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ ব্যাপারী, সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান হাসিব, পৌর বিএনপির সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শাহিন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ রশিদুল হাসান লিংকন ও পৌর যুবদলের সাধরণ সম্পাদক সৌরভ হোসেন ভুলু প্রমুখ।

নদীতে ডুবে ছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১ এপ্রিল ॥ কাপাসিয়ায় শীতলক্ষ্যা নদীতে ডুবে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ওই ছাত্রের লাশ উদ্ধার করে। নিহত ছাত্রের নাম সাদিকুল ইসলাম (১২)। সে কাপাসিয়া উপজেলার পাঁচরুহা গ্রামের মাইন উদ্দিনের ছেলে এবং কাপাসিয়া আরাবিয়া ছাইদিয়া মাদ্রাসার ছাত্র।

ভোলায় শিশু

নিজস্ব সংবাদদাতা, ভোলা থেকে জানান, রামদাসপুরে শুক্রবার দুপুরে মেঘনা নদীর পাড় ভেঙ্গে তিন শিশু পানিতে ডুবে যায়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করলেও সুজন (১০) নামে এক শিশু মারা যায়। তার পিতার নাম সিরাজ। এছাড়া গুরুতর অবস্থায় অন্য দুই শিশুকে ভোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।