১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টি২০ অধিনায়ক হচ্ছেন সরফরাজ

স্পোর্টস রিপোর্টার ॥ এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপ ভরাডুবির পর ব্যাপক সমালোচনার মুখে পড়েন অধিনায়ক শহীদ আফ্রিদির ও প্রধান কোচ ওয়াকার ইউনুস। পাকিস্তানের ক্রিকেট দলের ব্যবস্থাপনায়ও বড় পরিবর্তনের কথা শোনা যাচ্ছিল। এখন জানা যাচ্ছে, উইকেটকিপার-ব্যাটসম্যান সরফরাজ আহমেদ টি২০ দলের নতুন অধিনায়ক হতে যাচ্ছেন। আর সাবেক ফাস্ট বোলার আকিব জাভেদ পেতে যাচ্ছেন প্রধান কোচের দায়িত্ব। এশিয়া কাপের ব্যর্থতার পর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) একটি তদন্ত কমিটি গঠন করে। যেটাকে বলা হচ্ছে ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটি। তারাই সরফরাজকে টি২০ অধিনায়ক করার সুপারিশ করেছে। কমিটিটি টি২০ বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার তদন্ত করছে এখন।

কমিটির প্রধান শাকিল আহমেদ। আছেন পিসিবির চীফ অপারেটিং কর্মকর্তা ইকবাল কাশিম। আরও আছেন টেস্ট অধিনায়ক মিসবাহ-উল হক ও টেস্ট ব্যাটসম্যান ইউনুস খান। এই কমিটি পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খানকে তাদের তদন্তের চূড়ান্ত রিপোর্ট দিতে যাচ্ছে। পাকিস্তানের মিডিয়ায় খবর, পিসিবি প্রধান কোচ ওয়াকার ইউনিসের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে।

আগামী মে মাস পর্যন্ত চুক্তি আছে ওয়াকারের। তার জায়গায় তারই সাবেক সতীর্থ আকিবকে দায়িত্ব দিতে যাচ্ছে পাকিস্তান। এ ছাড়া মহসিন খানকে নতুন প্রধান নির্বাচকও করা হচ্ছে। বাংলাদেশের বিপক্ষে জয় পেলেও টি২০ বিশ্বকাপে বাকি তিন ম্যাচে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় আফ্রিদির পাকিস্তান।