১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চতুর্থ ধাপের নির্বাচন আরও ১৮২ ইউপির দলীয় প্রার্থী চূড়ান্ত করল আওয়ামী

বিশেষ প্রতিনিধি ॥ আগামী ৭ মে অনুষ্ঠেয় চতুর্থ ধাপের ৭৪৩টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আরও ১৮২টি ইউনিয়নের দলীয় চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এ নিয়ে গত তিন দিনে চতুর্থ ধাপের মোট ৪৭৩টি ইউনিয়নের দলীয় প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করেছে দলটি। আজ শনিবার পুনরায় বৈঠকে বসে বাকি ইউপির দলীয় প্রার্থিতা চূড়ান্ত শেষে তা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

শুক্রবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর সরকারী বাসভবন গণভবনে আওয়ামী লীগ স্থানীয় সরকার/ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন বোর্ডের মুলতবি বৈঠক বসে। রাত সাড়ে ৮টা পর্যন্ত চলা এই বৈঠকে চতুর্থ ধাপের তৃণমূলের সুপারিশ এবং দলীয় গোপন জরিপ বিশ্লেষণ করে আরও ১৮২টি ইউনিয়ন পরিষদের দলীয় একক প্রার্থিতা চূড়ান্ত করা হয়। এর আগে গত রবি ও মঙ্গলবার দু’দফা বৈঠকে ২৯১টি ইউপির দলীয় প্রার্থিতা চূড়ান্ত করা হয়েছিল।

বৈঠক সূত্র জানায়, রাত সাড়ে ৮টা পর্যন্ত চলার পর মনোনয়ন বোর্ডের সভা আজ শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত মুলতবি করা হয়। আজ পুনরায় বৈঠকে বসে বাকি ইউনিয়ন পরিষদের দলীয় প্রার্থিতা চূড়ান্ত করা হবে। এছাড়া আগামীকাল রবিবার আনুষ্ঠানিক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে চতুর্থ ধাপের ৭৪৩টি ইউনিয়ন পরিষদের দলের একক প্রার্থিতা ঘোষণা করার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও মনোনয়ন বোর্ডের সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কাজী জাফর উল্যাহ, আবুল হাসনাত আবদুল্লাহ, মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, এ্যাডভোকেট আবদুল মান্নান খান প্রমুখ উপস্থিত ছিলেন।