১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইউপি ভোটে রক্তপাতের জন্য দায়ী ইসি ॥ মাহবুব

স্টাফ রিপোর্টার ॥ ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে দেশে রক্তপাত হয়েছে এবং এর জন্য নির্বাচন কমিশন (ইসি) দায়ী বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র নেতা লে. জেনারেল (অব) মাহবুবুর রহমান। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘অল কমিউনিটি ফোরাম’ নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও অভিযোগ করেন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দেশ মৃত্যুপুরীতে পরিণত হয়েছে।

ইউপি নির্বাচনে শিশুসহ অনেক মানুষ হতাহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মাহবুবুর রহমান বলেন, সহিংসতাপূর্ণ নির্বাচনের বিপক্ষে জনগণকে সোচ্চার হতে হবে। বলতে হবে, আমরা হুমকি, হত্যা, গুম, নির্যাতন ও রক্তের নির্বাচন চাই না। তিনি বলেন, নির্বাচনে প্রধানমন্ত্রীর চেয়ে নির্বাচন কমিশনারের ক্ষমতা বেশি থাকে। তাই এ সঙ্কটের সমাধানও নির্বাচন কমিশনকেই করতে হবে।

নির্বাচন কমিশনকে উদ্দেশ করে মাহবুবুর রহমন বলেন, রক্তপাতের এ নির্বাচন আমরা দেখতে চাই না। এ নির্বাচন বন্ধ করা হোক। রক্তপাতের এ নির্বাচন দেশের জন্য কোন মঙ্গল বয়ে আনবে না। ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, কিছু অর্থ ফেরত পেয়েছে এটা যথেষ্ট নয়, আমাদের পুরো অর্থ ফেরত চাই।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট আহমদ আযম খান, বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আশিফা আশরাফি পাপিয়া প্রমুখ।