১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গ্রীষ্মের সবজি ও ফলের প্রাচুর্য থাকলেও ইলিশের বাজারে বৈশাখী ঝড়

অর্থনৈতিক রিপোর্টার ॥ গ্রীষ্মকালীন সবজি ও ফলমূলে ভরে উঠছে বাজার। ইলিশ মাছের বাজারে বইছে বৈশাখী ঝড়। দাম বাড়লেও শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে ক্রেতাদের আগ্রহ ছিল এসব পণ্য নিয়েই।

এছাড়া দাম বেড়েছে ডাল, চিনি, ছোলা, আলু ও আদার। তবে কমেছে পেঁয়াজ ও ডিমের দাম। এছাড়া চাল, আটা ও ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপণ্যের দাম অপরিবর্তিত রয়েছে।

রাজধানীর ফকিরাপুল বাজার, মুগদা বড় বাজার, কাপ্তান বাজার, কাওরান বাজার, মিরপুর সিটি কর্পোরেশন মার্কেট ও মোহাম্মদপুর টাউন হল মার্কেট ঘুরে নিত্যপণ্যের দরদামের এসব তথ্য পাওয়া গেছে।

সাগর ও নদীতে অভয়াশ্রমে মা ইলিশ ধরা বন্ধ থাকায় এমনিতেই বাজারে মাছের সরবরাহ কমে গেছে। তারপরও যা আসছে তা সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে চলে যাচ্ছে। হাফ কেজি ওজনের প্রতি জোড়া ইলিশ বিক্রি হচ্ছে দেড় থেকে ২ হাজার টাকায়। আর এক কেজি সাইজের প্রতি পিস ইলিশ বিক্রি হচ্ছে ২ হাজার থেকে ২২ শ’ টাকা পর্যন্ত। মাছের রাজা ইলিশের দাম সামনে আরও বাড়বে বলে ক্রেতারা আগাম জানিয়ে দিচ্ছেন।

এদিকে পেঁয়াজের দাম কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৫-৩০ টাকায়। ডিম ৩০-৩২ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া ডাল ১০৫-১২৫, চিনি ৫০-৫৪, ছোলা ৭৫-৮০, আলু ১৬-২০ এবং আদা মানভেদে ৬০-১০০ টাকায় বিক্রি হচ্ছে।