১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমিরের সঙ্গে শীর্ষে ইয়ামি

আমিরের সঙ্গে শীর্ষে ইয়ামি

অনলাইন ডেস্ক ॥ টাইম সেলেবেক্স র‌্যাংকিংয়ে এ বছরের ফেব্রুয়ারি মাসে শীর্ষস্থান দখল করলেন বলিউড অভিনেতা আমির খান ও অভিনেত্রী ইয়ামি গৌতম। জানুয়ারি মাসের তুলনায় দুই স্কোর (১৫) কম করেও পাঁচ থেকে এক নম্বরে উঠেছেন আমির। ইয়ামিও পাঁচ থেকে উঠে গেছেন পয়লা নম্বরে। তবে জানুয়ারি মাসের তুলনায় তার স্কোর বেশি- ১৭ স্কোরের জায়গায় ২৩।

নিজের নতুন ছবি ‘দঙ্গল’-এর জন্য আলোচিত ছিলেন আমির। এ ছাড়া জল সংরক্ষণের জন্য মহারাষ্ট্র সরকারের সঙ্গে তার পদক্ষেপের বিষয়টি ব্যাপকভাবে উঠে এসেছে সংবাদমাধ্যমে।

অভিনেতাদের তালিকায় শীর্ষ দশে আমিরের পরেই আছেন যথাক্রমে অজয় দেবগণ (১৪), সালমান খান (১৩), শাহরুখ খান (১২ দশমিক ৫), অক্ষয় কুমার (১২), অভিষেক বচ্চন (১১ দশমিক ৭), আদিত্য রয় কাপুর (১১ দশমিক পাঁচ), ফারহান আখতার (১১), অমিতাভ বচ্চন (৯ দশমিক পাঁচ) ও বরুণ ধাওয়ান (৯ দশমিক ৭)।

অভিনেত্রীদের মধ্যে সবাইকে ছাড়িয়ে যাওয়া ইয়ামি ‘সনম রে’ ছবিতে অভিনয়ের সুবাদে এই সাফল্য পেয়েছেন। এর সহশিল্পী পুলকিত সম্রাটের সঙ্গে তার প্রেমের গুঞ্জন বেশ আলোচনাতেই রেখেছে তাকে। পাশাপাশি বলিউড সুপারস্টার হৃতিক রোশনের সঙ্গে ‘কাবিল’ ছবিতে চুক্তিবদ্ধ হয়ে তুমুল আলোচিত হয়েছেন। সঙ্গে যুক্ত হয়েছে দুটি পণ্যের বিজ্ঞাপন।

শীর্ষ দশে ইয়ামির পরেই আছেন যথাক্রমে শ্রদ্ধা কাপুর (১৮), প্রিয়াঙ্কা চোপড়া (১৬ দশমিক ৯), ক্যাটরিনা কাইফ (১৬), সোনম কাপুর (১৫), দীপিকা পাড়ুকোন (১৪), কঙ্গনা রনৌত (১২ দশমিক ৫), আনুশকা শর্মা (১২), ইলিয়েনা ডি’ক্রুজ (১১ দশমিক ৯) ও নার্গিস ফাখরি (১১ দশমিক ৫)।

২০১২ সালের সেপ্টেম্বর থেকে প্রতি মাসে টাইম সেলেবেক্স প্রকাশিত হচ্ছে। এটি বলিউডের সবচেয়ে গ্রহণযোগ্য জরিপগুলোর মধ্যে অন্যতম। ৬০টির বেশি পত্রিকা এবং ২৫০টির বেশি টিভি চ্যানেলের তথ্যের ওপর ভিত্তি করে এই তালিকা প্রস্তুত করা হয়ে থাকে।

নিজের অভিনীত ছবির ব্যবসায়িক সাফল্য, টিভি ও অনলাইনে ছবির প্রচার, সংবাদমাধ্যমের শিরোনাম হওয়া খবরের সংখ্যা, পণ্যের দূতিয়ালি, ইন্টারনেট ও সামাজিক যোগাযোগের মাধ্যমে অংশগ্রহণ, ভক্ত তথা অনুসারীর সংখ্যা, জনপ্রিয়তাসহ একজন তারকার নানা বিষয়ের ওপর ভিত্তি করে এই জরিপের তালিকা প্রস্তুত করা হয়।