১৭ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়ানডেকে ইলিয়টের বিদায়

ওয়ানডেকে ইলিয়টের বিদায়

অনলাইন ডেস্ক ॥ নিউজিল্যান্ডের অলরাউন্ডার গ্রান্ট ইলিয়ট ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলে দেশে ফেরা কিউই এ তারকা ৫০ ওভারের ম্যাচ থেকে অবসরের ঘোষণা দেন। তবে, টি-টোয়েন্টিতে খেলা চালিয়ে যাবেন ইলিয়ট।

৩৭ বছর বয়সী ইলিয়ট গত বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় তুলে নিতে দারুণ ভূমিকা রাখেন। ফলে, কিউইরা প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠে। প্রোটিয়াদের বিপক্ষে তার উইনিং শটটি ২০১৫ সালের সেরা শট হিসেবে বিবেচিত হয়।

ওয়ানডেতে অবসর নেওয়া প্রসঙ্গে তিনি জানান, আমি অবসর নিয়ে বেশ ভেবেছি। ক্রিকেটের তিনটি ফরমেট থেকে আমি সম্ভবত আমার শেষ ওয়ানডে ম্যাচটি খেলেছি। কিউইদের হয়ে দীর্ঘ সময় খেলা দারুণ উপভোগ্য ছিল।

নিউজিল্যান্ডের হয়ে ৫টি টেস্ট খেলা ইলিয়ট দেশের জার্সি গায়ে ৮৩টি ওয়ানডে আর ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ১১টি অর্ধশতকের পাশাপাশি তার দুটি শতক রয়েছে ওয়ানডেতে। ৬৯ ইনিংস থেকে ৫০ ওভারের ফরমেটে তিনি ৩৪.০৬ গড়ে রান করেছেন ১৯৭৬।

২০০৮ সালের জুনে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক ঘটে ইলিয়টের। সবশেষ তিনি চলতি বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যামিলটনে ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিলেন।