১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পঞ্চগড়-ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়ক দুর্ঘটনা কমানোর বিভাজকেই দুর্ঘটনা

পঞ্চগড়-ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়ক দুর্ঘটনা কমানোর বিভাজকেই দুর্ঘটনা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ পঞ্চগড়-ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের দুর্ঘটনাপ্রবণ কয়েকটি এলাকায় দুর্ঘটনা কমিয়ে আনতে উঁচু সড়ক বিভাজক (নিউ জার্সি ব্যারিয়ার) বসানো হয়েছে। কিন্তু দ্রুত সড়ক প্রশস্তের কাজ শেষ না হওয়ায় এবং যেসব স্থানে কাজ করা হচ্ছে, সেখানে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা না নেওয়ায় একের পর এক ঘটছে দুর্ঘটনা। গত দুই-তিন মাসে ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার উনত্রিশ মাইল ও সালন্দর চৌধুরীহাটে এ রকম দুটি জায়গায় প্রায় ৫০টি দুর্ঘটনা ঘটেছে।

সড়ক ও জনপথ বিভাগ ঠাকুরগাঁও কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী শেখ সোহেল আহমেদ বলেন, ব্যস্ত সড়কে যেকোনো কাজ বাস্তবায়ন করতে গেলে দ্রুত করতে হয়। কিন্তু ঠিকাদার কাজ শুরু করে এখন তা ফেলে রেখেছেন। আর সড়ক প্রশস্ত করার পর বিভাজক নির্মাণ করার নিয়ম। কিন্তু ঠিকাদার এর উল্টো কাজ করেছেন। এতেও মহাসড়কে যানবাহন চলাচলে সমস্যা হচ্ছে। কাজটি দ্রুত শেষ করতে ঠিকাদারি প্রতিষ্ঠানকে কয়েক দফা তাগাদা দেওয়া হয়েছে। তবে তারা এর কোনো জবাব দেয়নি।

ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তাজ মঞ্জিলের অংশীদার বেনজু চৌধুরী শনিবার মুঠোফোনে প্রতিনিধিকে বলেন, ‘সড়ক বিভাগের সঙ্গে আমাদের একটু ভুল-বোঝাবুঝি হয়েছিল। তাই কাজ বন্ধ রেখেছিলাম। এখনো সময় আছে, দ্রুত কাজ শেষ করে ফেলব।