১৭ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুলিশের অনেক সীমাবদ্ধতা থাকে : আইজিপি

পুলিশের অনেক সীমাবদ্ধতা থাকে : আইজিপি

অনলাইন রিপোর্টার ॥ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরাই আইন লঙ্ঘন করেন। পুলিশ ইচ্ছা করলেই সব কিছু করতে পারে না। পুলিশের অনেক সীমাবদ্ধতা থাকে বলে জানালেন পু‌লি‌শের মহাপরিদর্শক (আই‌জি‌পি) এ কে এম শহীদুল হক। শ‌নিবার দুপু‌রে রাজধানীর একটি হোটেলে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর পু‌লি‌শের (ডিএমপি) উদ্যোগে ‘জননিরাপত্তা বিধানে গণমাধ্যম ও পুলিশের ভূমিকা’ শীর্ষক এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। জেষ্ঠ্য সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুলের পরিচালনায় সভায় বক্তব্য দেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, মানবজমিনের সম্পাদক ম‌তিউর রহমান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সলিমুল্লাহ খান, সাবেক তথ্য কমিশনার সাদেকা হালিম, নির্বাচন পর্যবেক্ষক নাজমুল আহসান কলিমুল্লাহ, কলাম লেখক সৈয়দ আবুল মকসুদ, ফকির আলমগীর প্রমুখ।

এ কে এম শহীদুল হক বলেন, ভুলত্রু‌টি পু‌লি‌শেরও আছে‌। পু‌লি‌শের সমা‌লোচনা করতে হ‌বে। পু‌লিশ প‌রিবর্ত‌নে বিশ্বাসী। গণমাধ্যমের পরামর্শ নিয়ে জনগ‌ণের প্রত্যাশা পূরণ কর‌তে চাই।

ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের বিষয়ে আইজিপি বলেন, ‘পাবলিক নিরাপত্তার কারণেই ভাড়া‌টিয়াদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। এতে পাবলিক নিরাপত্তা নিশ্চিত হবে। ‘আমরা রাষ্ট্রের কাছে, জনগণের কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে চাই,’ বলেন আইজিপি। একই সঙ্গে জননিরাপত্তা রক্ষায় সবার সহ‌যো‌গিতা কামনা ক‌রেছেন তিনি।