২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাঁশখালীতে কয়লা বিদ্যুতের গাড়ি বহরে দুর্বৃত্তদের হামলা, আহত ৮

বাঁশখালীতে কয়লা বিদ্যুতের গাড়ি বহরে দুর্বৃত্তদের হামলা, আহত ৮

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা উপকূলীয় এলাকায় নির্মিতব্য কয়লা বিদ্যুতের গাড়ি বহরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। শনিবার বিকেলে হামলায় দুর্বৃত্তরা প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ সময় দুর্বৃত্তরা ৩টি সিএনজি অটোরিক্সা, ১টি মিনি ট্রাকসহ তিনটি মোটর সাইকেলে ভাংচুর ও অগ্নিসংযোগ চালিয়েছে।

হামলায় গুরুতর ৩ জন সহ আহত হয়েছে অন্তত ৮ জন। এ ঘটনায় কয়লা বিদ্যুৎ প্রকল্পের সহকারী সমন্বয়কারী বাহাদুর আলম হিরণ জানান, কতিপয় দুস্কৃতিকারী এস. আলম গ্র“পের নির্মিতব্য কয়লা বিদ্যুৎ কেন্দ্র হতে চাঁদা দাবী করে আসছিল। চাঁদা না দেয়ায় ক্ষিপ্ত হয়ে তারা এ হামলা চালিয়েছে। এ ঘটনায় বাঁশখালী থানায় দুর্বৃত্তদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি। ঘটনাস্থলে পুলিশের কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহতরা হলেন, কয়লা বিদ্যুৎ সেকশনের প্রকৌশলী অমিত বড়ুয়া (২৮), ড্রেজার স্টাফ মোঃ রনি (২২), মোঃ শিমুল (২৪)কে চমেক হাসপাতালে আশংকাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে। এছাড়া বাঁশখালী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে মোঃ মজিদ (৬০), মোঃ মিলন (২৬) ও মোঃ জসিম (২৬) কে।

এ ব্যাপারে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার জনকন্ঠকে জানান, নির্মিতব্য কয়লা বিদ্যুৎ কেন্দ্রের বিরুদ্ধে কতিপয় দুস্কৃতিকারী অস্থিতিশীল পরিস্থিতির পায়তারা চালাচ্ছে। পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে এলাকা।

উল্লেখ্য, এস. আলম গ্র“প ও চায়না সেফকো ইলেক্ট্রিক কোম্পানী প্রায় ২০ হাজার কোটি টাকা ব্যয়ে কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজ হাতে নিয়েছে। প্রকল্পের ৭০% শতাংশ দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান এস. আলম গ্র“প এবং বাকী ৩০% শতাংশের মালিক চায়না সেফকো কোম্পানী।