২১ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে আ’লীগের সভায় সংঘর্ষে আহত ২৫ ॥ এমপির গাড়ী ভাংচুর

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর দুর্গাপুরে স্থানীয় সাংসদের উপস্থিতিতে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ২৫ জন আহত হয়েছে। ওই সময় স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের গাড়িও ভাঙচুর করা হয়। শনিবার বিকেলে উপজেলার রসুলপুর উচ্চ বিদ্যালয় মাঠে জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রসুলপুর উচ্চ বিদ্যালয় মাঠে জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা যান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম ও পৌর মেয়র তোফাজ্জল হোসেন। সভায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের কথা ছিল।

তবে সভা চলাকালীন দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের লোকজন বর্ধিত সভার মঞ্চে প্রবেশের চেষ্টা চালায়। এসময় মঞ্চের উপরে থাকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেলসহ তার সমর্থকরা বাধা দেয়। এ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে মকছেদ ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেলের লোকজন আব্দুল মজিদের ওপরে হামলা চালালে মজিদ মাটিতে পড়ে যায়। এসময় উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আব্দুল মজিদের লোকজন সাংসদ ও উপজেলা চেয়ারম্যানের গাড়ি ভাঙচুর করে।

হামলায় দাউকান্দি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ, সাধারণ সম্পাদক জালাল মাস্টারসহ ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পাশের হরিমারপুর স্কুলে আব্দুল মজিদ গ্রুপ ও দাউকান্দিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেল গ্রুপের লোকজন অবস্থান নিয়ে আছে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিমল কুমার চক্রবর্তী জানান, সংঘর্ষের ঘটনার খবর পেয়েই সেখানে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। যোগাযোগ করা হলে স্থানীয় সাংসদ আব্দুল ওয়াদুদ দারা তার মোবাইল ফোন রিসিভ করেন নি।