২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কক্সবাজারে প্রতিবাদে লাঠি মিছিল

  • তনু ও হাসিনা হত্যা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারে মেধাবী ছাত্রী হাসিনা আকতার ও কুমিল্লার সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে নারী শিক্ষার্থীরা শহরে লাঠি মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে। অব্যাহতভাবে নারীর ওপর যৌন সন্ত্রাস, নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে শনিবার বেলা সাড়ে ১১ টায় ‘প্রীতিলতা ব্রিগেড’ এর উদ্যোগে কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ‘তনুদের লাঠি মিছিল’ নামে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নারী শিক্ষার্থীরা ওই কর্মসূচীতে অংশগ্রহণ করে। লাঠি হাতে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা চত্বরে এক পথসমাবেশে মিলিত হয় ছাত্র ইউনিয়নের নারী নিপীড়ন বিরোধী সেল ‘প্রীতিলতা ব্রিগেড’র নেতাকর্মীরা।

প্রীতিলতা ব্রিগেডের সমন্বয়ক শাহানা মজুমদার চুমকীর সভাপতিত্বে ও জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অন্তিক চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত পথসমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দেব, প্রীতিলতা ব্রিগেডের নেতা ফাল্গুনী দাশ, ছাত্র ইউনিয়ন নেতা পাভেল দাশ, তনয় দাশ, তাসকিয়া শারমিন, শ্রীপর্ণা বড়–য়া, চৈতি শর্মা, ফাহিম, আরিফুল ইসলাম হাসান, সাগর ও যুবরাজ চৌধুরী। এ সময় সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা কক্সবাজার নাগরিক আন্দোলনের সমন্বয়ক মনির মোবারক, উদীচী সংগঠক বোরহান মাহমুদ, ছাত্রনেতা উত্তম মারমা, অরুপ বড়ুয়া ও একে আকাশ।

তুলার গুদামে আগুন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২ এপ্রিল ॥ কালিয়াকৈরে শুক্রবার মধ্যরাতে একটি তুলার গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দু’ঘণ্টা চেষ্টা করে আগুন নেভায়। কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অপূর্ব বল জানান, শুক্রবার রাত দেড়টার দিকে চন্দ্রা এলাকায় একটি চারতলা ভবনের দোতলায় উজ্জল হোসেনের তুলার গুদামে আগুন লাগে। মুহূর্তেই আগুন পুরো গুদামে ছড়িয়ে পড়ে।

আগুনে তুলা ও অন্যান্য মাল পুড়ে গেছে। বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকা-ের সূত্রপাত বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ধারণা করছেন।

খামার বাঁচাতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২ এপ্রিল ॥ মুরগির বাচ্চা ও খাদ্যের দাম কমানোসহ সরকার নির্ধারিত নীতিমালা দাবিতে শনিবার গাইবান্ধা শহরের ডিবি রোড আসাদুজ্জামান মার্কেটের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। গাইবান্ধা পোল্ট্রি খামার মালিক সমিতি এ কর্মসূচীর আয়োজন করে। এতে বক্তব্য রাখেন পোল্ট্রি খামার মালিক সমিতির সভাপতি আবুল হোসেন, মিজানুর রহমান টিটু, আব্দুর রশিদ, শহিদুল ইসলাম প্রমুখ।

অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২ এপ্রিল ॥ বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে শনিবার র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন এমপি আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া। জেলা প্রশাসক সাবিনা আলম সভাপতিত্ব করেন। পরে শিশুদের মাঝে অর্থ বিতরণ করেন এমপি কেয়া। বক্তব্য রাখেন এডিসি (সার্বিক) শফিউল আলম, যুক্তরাজ্যে হবিগঞ্জ ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী এম এ মুমিন চৌধুরী বুলবুল।