২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে আ’লীগের সভায় সংঘর্ষ ॥ আহত ২৫

  • এমপির গাড়ি ভাংচুর

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুর্গাপুরে স্থানীয় এমপির উপস্থিতিতে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ২৫ জন আহত হয়েছে। ওই সময় স্থানীয় এমপি ও উপজেলা চেয়ারম্যানের গাড়িও ভাংচুর করা হয়। শনিবার বিকেলে উপজেলার রসুলপুর উচ্চ বিদ্যালয় মাঠে জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, রসুলপুর উচ্চ বিদ্যালয় মাঠে জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় এমপি আব্দুল ওয়াদুদ দারা যান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম ও পৌর মেয়র তোফাজ্জল হোসেন। সভায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের কথা ছিল। তবে সভা চলাকালীন দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের লোকজন বর্ধিত সভার মঞ্চে প্রবেশের চেষ্টা চালায়। এ সময় মঞ্চের উপরে থাকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেলসহ তার সমর্থকরা বাধা দেয়। এ নিয়ে বাকবিত-ার এক পর্যায়ে মকছেদ ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেলের লোকজন আব্দুল মজিদের ওপরে হামলা চালালে মজিদ মাটিতে পড়ে যায়। এ সময় উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আব্দুল মজিদের লোকজন এমপি ও উপজেলা চেয়ারম্যানের গাড়ি ভাংচুর করে। হামলায় দাউকান্দি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মকছেদ, সাধারণ সম্পাদক জালাল মাস্টারসহ ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

লাল-সবুজ রেল কোচ যুক্ত হচ্ছে

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমানের পর এবার লাল-সবুজ পতাকার রঙে বাংলাদেশ রেলওয়ের ব্রড গেজ লাইনের জন্য নতুন ঝকঝকে উন্নতমানের যাত্রীবাহী রেল কোচের বহর যুক্ত হয়েছে। অচিরেই রেলের এই নতুন বহর দ্রুতগতির আন্তঃনগর ট্রেনের যাত্রী পরিবহনে চলাচল শুরু করবে।

ভারত থেকে ১২০টি আমদানি করা যাত্রীবাহী রেল কোচের মধ্যে ইতোমধ্যে ২০টি কোচের প্রথম চালান সৈয়দপুর রেলওয়ে কারখানায় পৌঁছেছে। কোচগুলো এখানে পরীক্ষা-নিরীক্ষার পর রেলের ট্রাফিক বিভাগে হস্তান্তর করা হবে। পরে এগুলো বিভিন্ন রুটে চলাচল করবে বলে জানিয়েছে রেলওয়ে বিভাগ। প্রথম চালানে আমদানি করা ২০টি কোচের মধ্যে তাপানুকূল (এসি) বাথ তিনটি, এসি চেয়ার ছয়টি, শোভন চেয়ার ৮টি ও পাওয়ার কার রয়েছে তিনটি। আমদানিকরা আরও ১০০ কোচ আগামী এক মাসের মধ্যে বাংলাদেশে চলে আসবে। তবে যে ২০টি কোচ প্রথম চালানে এসেছে এগুলো উত্তরবঙ্গের সাথে ঢাকার পথে চলাচলের কথা রয়েছে।

সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) নূর আহাম্মাদ হোসেন শনিবার জানান, চলতি বছরের ২২ মার্চ ভারত থেকে আমদানির জন্য চুক্তিকৃত ১২০টি কোচের মধ্যে ২০টি কোচ দর্শনায় হস্তান্তর করে ভারতীয় কর্তৃপক্ষ।