২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাঁশখালী কয়লা বিদ্যুত প্রকল্পের গাড়ি ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, চট্টগ্রাম, ২ এপ্রিল ॥ উপজেলার গ-ামারা উপকূলীয় এলাকায় নির্মিতব্য কয়লা বিদ্যুতের গাড়িবহরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। শনিবার বিকেলে হামলায় দুর্বৃত্তরা প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ সময় দুর্বৃত্তরা ৩টি অটোরিক্সা, ১টি মিনি ট্রাকসহ তিনটি মোটরসাইকেলে ভাংচুর ও আগুন দিয়েছে। হামলায় আহত হয়েছে অন্তত ৮ জন। কয়লা বিদ্যুত প্রকল্পের সহকারী সমন্বয়কারী বাহাদুর আলম হিরণ জানান, কতিপয় দুষ্কৃতকারী এস আলম গ্রুপের নির্মিতব্য কয়লা বিদ্যুত কেন্দ্র হতে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেয়ায় ক্ষিপ্ত হয়ে তারা এ হামলা চালিয়েছে। এ ঘটনায় বাঁশখালী থানায় দুর্বৃত্তদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি। ঘটনাস্থলে পুলিশের কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহতরা হলেন কয়লা বিদ্যুত সেকশনের প্রকৌশলী অমিত বড়ুয়া, ড্রেজার স্টাফ রনি, শিমুলকে চমেক হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে।

বজ্রপাতে কৃষকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২ এপ্রিল ॥ সাঁথিয়া উপজেলার বড়গ্রামে শনিবার মাঠে কাজ করার সময় বজ্রপাতে সুবোধ সরকার (২১) নামের এক কৃষক মারা গেছেন। এ সময় তার ভাই সঞ্জীব সরকার (২২) এবং লিটন (২১) নামের দু’জন আহত হয়েছেন। নিহত সুবোধ সরকার উপজেলার বড়গ্রামের মন্টু সরকারের ছেলে।

অস্ত্রসহ তিন ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রসহ তিন ডাকাতকে আটক করেছে খুলনা থানা পুলিশ। শনিবার দুপুর দেড়টার দিকে নগরীর কাশেমনগর এলাকা থেকে তাদের আটক করা হয়। এরা হচ্ছে- শফিকুল ইসলাম ওরফে ব্লাকার রেজা, নেওয়াজ শেখ ও শাহীন ওরফে এমপি শাহীন। তাদের নিকট থেকে একটি রিভলবার, দুইটি ছোরা ও একটি শাবল উদ্ধার করা হয়েছে।

চলনবিলে মেডিক্যাল কলেজ স্থাপন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২ এপ্রিল ॥ বিলাঞ্চলের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এই প্রথম সিংড়ার চলনবিলে মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার কবিরগঞ্জ এলাকায় ইকবাল-আজাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ভিত্তি প্রস্তর ফলক উন্মোচন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পরে ইকবাল-আজাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উদ্যোক্তা ইকবাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, কানাডার ব্রিটিশ ইনভেস্টমেন্ট গ্রুপের সি ই ও মাইকেল ব্যারি, ড. এম এন ইসলাম, আবুল কালাম আজাদসহ অন্যরা।

রংপুরে জাপার ভরাডুবি

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভরাডুবির মধ্য দিয়ে আবারও নতুন করে প্রমাণিত হলো যে, রংপুর এখন আর জাতীয় পার্টির দুর্গ নয়। তৃণমূলের রাজনীতির চালিকাশক্তি রংপুরে এ পর্যন্ত অনুষ্ঠিত ১২টি ইউনিয়নের মধ্যে একটিতেও জয়ী হতে পারেনি জাপা চেয়ারম্যান এরশাদের কথিত দুর্গের প্রার্থীরা। ১২টি ইউনিয়নের মধ্যে ১১টিতেই জয়ী হয়েছে আওয়ামী লীগ প্রার্থীরা। আর অপর একটিতে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

ডিজিটাল মেলা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরীর রিকাবীবাজারের জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে শনিবার দু’দিনব্যাপী ডিজিটাল উদ্বাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় ও প্রকল্প পরিচালক এক্সসেস টু ইনফরমেশন (এটুআই) কবির বিন আনোয়ার প্রধান অতিথি ছিলেন। সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন, সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, সিলেট বিভাগীয় পুলিশ পরিদর্শক মোঃ মিজানুর রহমান ও সিলেটের পুলিশ সুপার নূরে আলম মিনা।

চার প্রতারক আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রতারণার ফাঁদে ফেলে অর্থ আদায়ের অভিযোগে চট্টগ্রামে এক নারীসহ প্রতারক চক্রের ৪ সদস্যকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে বিশেষ অভিযান চালিয়ে নগরীর হালিশহর থানা পুলিশ তাদের আটক করে। এরা হলো কামাল পাশা (৪৫) ও স্ত্রী তাসলিমা আক্তার, আব্দুল মান্নান জিতু এবং জালিস মামুন।

‘মুক্তিযুদ্ধের গল্প শুনি’

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ শনিবার দুপুরে মহানগরীর সরকারী করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় অডিটরিয়ামে ‘মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠান আয়োজন করা হয়। ওই স্কুলের প্রধান শিক্ষক লায়লা আরজু মানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপ-পরিচালক টিএম জাকির হোসেন। তিনি গল্পের মাধ্যমে শিশুদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর জন্য শিক্ষক, অভিভাবকদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন র‌্যাব-৬ খুলনার সিও খন্দকার রফিকুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার রুহুল আমীন, যশোর জিলা স্কুলের প্রধান শিক্ষক এ কে এম গোলাম আযম এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের বিদ্যালয় পরিদর্শক কামরুজ্জামান।

গৃহবধূ খুন

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২ এপ্রিল ॥ কুলপদ্বি এলাকায় রিমা আক্তার (১৯) নামে গৃহবধূকে বালিশ চাপা দিয়ে হত্যা করে স্বামী সোহান হোসেন বাবু পলাতক রয়েছে। জানা গেছে, সদর উপজেলার ব্রাহ্মদী এলাকার মান্নান হাওলাদারের মেয়ে রিমা আক্তারের সঙ্গে এক বছর আগে সোহানের বিয়ে হয়। বিয়ের পর থেকেই সোহান ও তার পরিবার যৌতুকের জন্য চাপ দেয়। বিয়ের কিছু দিন পর এক লাখ টাকা যৌতুক দেয়। কিন্তু এক সপ্তাহ আগে আবারও এক লাখ টাকা যৌতুক চায়। এই টাকা না দেয়ায় শুক্রবার রাতে বালিশ চাপা দিয়ে রিমাকে হত্যা করা হয়। পরে লাশ হাসপাতালে বারান্দার ট্রলির ওপর রেখে সোহান পালিয়ে যায়। নিহত রিমার বোন আকলিমা বেগম বলেন, আমার বোনকে যৌতুকের জন্য বালিশ চাপা দিয়ে হত্যা করে ওরা পালিয়ে গেছে। আমরা বিচার চাই।

মুন্সীগঞ্জে লাশ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জানান, সিরাজদিখানে অজ্ঞাত বৃদ্ধের (৬০) লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। জানা যায়, ঢাকা-মাওয়া মহাসড়কে সিরাজদিখানে উপজেলা নিমতলা বাজারের কাছে তালুকদার ফিলিং স্টেশন সংলগ্ন রাস্তার পাশে লাশ পড়ে থাকতে দেখে জনতা পুলিশে খবর দেয়।

আহত যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ নওয়াপাড়া ইউনিয়নের শেখহাটিতে সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ যুবক শনিবার সকালে মারা গেছেন। ইকবাল হোসেন নামের ওই যুবক ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ২৮ মার্চ রাতে তিনি শেখহাটি মসজিদ মোড়ে অবস্থান করছিলেন। এ সময় অজ্ঞাত সন্ত্রাসীরা ত্রাস সৃষ্টির জন্য কয়েক রাউন্ড গুলি চালালে ইকবাল আহত হয়। জানা যায়, ইকবাল পেশায় মাংস বিক্রেতা। তিনি বিএনপি বা অঙ্গ সংগঠনের কর্মী না হলেও ৩১ মার্চ দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বিএনপি প্রার্থীর সমর্থক হিসাবে কাজ করেন।

বিএনপি অফিসে হামলা

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২ এপ্রিল ॥ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবিতে নেত্রকোনায় বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল পুলিশি বাধায় প- হয়ে গেছে। এ সময় জেলা বিএনপি কার্যালয়েও হামলার ঘটনা ঘটে। বিএনপি নেতৃবৃন্দের দাবি- ছাত্রলীগের কর্মীরা এ হামলা চালিয়েছে। অন্যদিকে ছাত্রলীগ নেতৃবৃন্দ তা অস্বীকার করে বলেছে, জেলা বিএনপির নতুন কমিটি নিয়ে বিরোধের জের ধরে পদবঞ্চিতরাই এ হামলা করেছে। জানা গেছে, বেলা ১১টার দিকে জেলা বিএনপি ছোট বাজারস্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয় এবং মিছিলকারীদের ঘেরাও করে রাখে। ঘেরাওয়ের মধ্যেই দলীয় কার্যালয়ের সামনে বক্তৃতা করেন জেলা বিএনপির সভাপতি আশরাফ উদ্দিন খান, সাধারণ সম্পাদক ডাঃ আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক এসএম মনিরুজ্জামান দুদুসহ শীর্ষ নেতৃবৃন্দ। ওই সমাবেশের পরপরই ছাত্রদল আকস্মিকভাবে শহরে বিক্ষোভ মিছিল বের করলে ছাত্রলীগও পাল্টা মিছিল বের করে। এর পরপরই বিএনপি কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

বরিশালে মিছিল পণ্ড

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে জানান, পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ মিছিল। বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নেতাকর্মীরা শনিবার সকালে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেছিলেন। মিছিলটি নগরীর অশ্বিনী কুমার টাউন হলের প্রবেশ গেটের মুখে পৌঁছলে পুলিশ মিছিলে বাধা দেয়। বাধার মুখে মিছিলটি প- হয়ে যায়।