২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আফ্রিদি-ওয়াকারকে বরখাস্তের সুপারিশ

  • শৃঙ্খলা ভঙ্গের জন্য নিষিদ্ধ হতে পারেন আকমল, শেহজাদ, ওয়াহাব ও মালিক

স্পোর্টস রিপোর্টার ॥ এশিয়া কাপ ও টি২০ বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়ক শহীদ আফ্রিদি ও কোচ ওয়াকার ইউনুসকে বরখাস্তের সুপারিশ করতে যাচ্ছে পিসিবির (পাকিস্তান ক্রিকেট বোর্ড) ফ্যাক্ট-ফাইন্ডিং কমিটি। শাকিল আহমেদ ও পিসিবির চীফ অপারেটিং কর্মকর্তা ইকবাল কাশিম ছাড়া এই কমিটিতে আছেন বর্তমান টেস্ট অধিনায়ক মিসবাহ-উল হক এবং তারকা ব্যাটসম্যান ইউনুস খান। তাছাড়া শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে কোচ ওয়াকার তার ব্যক্তিগত রিপোর্টে নাকি চার সিনিয়র ক্রিকেটার উমর আকমল, ওয়াহাব রিয়াজ, আহমেদ শেহজাদ ও শোয়েব মালিকের ওপর সাময়িক নিষেধাজ্ঞা দেয়ার অনুরোধ জানিয়েছেন! কোচ তার রিপোর্টে আফ্রিদির খামখেয়ালিপনার বিষটিও তুলে ধরেছেন। স্থানীয় সংবাদ মাধ্যমে এমনটাই জানানো হয়েছে।

কদিন আগে আকিব জাভেদের নাম শোনা গেলেও এখন ধারণা করা হচ্ছে, ওয়াকারের জায়গায় নতুন প্রধান কোচ হতে পারেন সাবেক ব্যাটসম্যান মহসিন খান। এর আগে ২০১১-২০১২ সময়ে মহসিন পাকিস্তান জাতীয় দলের কোচ হিসেবে সাফল্য পেয়েছিলেন। তার সময় ইংল্যান্ড, বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল পাকিস্তান। নতুন প্রধান কোচ হিসেবে সম্ভাব্য প্রার্থী তালিকায় অবশ্য সংযুক্ত আরব আমিরাতের কোচ সাবেক ফাস্ট বোলার আকিবের নামও আছে। তবে মহসিন খানের সম্ভাবনাই বেশি।

চেলসিতে বিধ্বস্ত এ্যাস্টন ভিল্লা

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগে জয় পেয়েছে চেলসি। শনিবার তারা ৪-০ গোলে বিধ্বস্ত করেছে এ্যাস্টন ভিল্লাকে। এ্যাস্টন ভিল্লার বিপক্ষে জোড়া গোল করেছেন পেদ্রো। আর একটি করে গোল করেছেন আলেসান্দ্রো পাতো এবং লোফটাস চেক। চলতি মৌসুমের শুরু থেকেই বাজে পারফর্ম করছে এ্যাস্টন ভিল্লা। প্রিমিয়ার লীগে শেষ ছয় ম্যাচের সবকটিতেই হারে তারা। কিন্তু চেলসির বিপক্ষে ম্যাচে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখেছিল এ্যাস্টন ভিল্লা। বিশেষ করে স্বাগতিক সমর্থকদের অনুপ্রেরণা কাজে লাগিয়ে জয়ে ফেরার চেষ্টা করেছিল তারা। কিন্তু এদিনও ভক্ত-অনুরাগীদের হতাশ করল ইংলিশ প্রিমিয়ার লীগের পয়েন্ট টেবিলে সবার নীচে থাকা এই ক্লাবটি। চেলসির বিপক্ষে জয় না পাওয়ায় টানা সাত ম্যাচে পরাজয়ের লজ্জা দেখল এ্যাস্টন ভিল্লা। ম্যাচ শুরুর ২৬ মিনিটে গোল করে চেলসিকে প্রথমে এগিয়ে দেন লোফটাস চেক। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে (২৪+৩) পেনাল্টিতে গোল করে ব্লুজদের ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার আলেসান্দ্রো পাতো। চেলসির হয়ে এটাই তার প্রথম গোল। তারপরও থেমে থাকেনি প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়নরা। তবে দ্বিতীয়ার্ধে এককভাবেই চমক দেখিয়েছেন পেদ্রো রড্রিগুয়েজ। দ্বিতীয়ার্ধের ৪৬ মিনিটে দলের তৃতীয় এবং ৫৯ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের হয়ে চতুর্থ গোলটি করেন চেলসির এই স্প্যানিশ স্ট্রাইকার।

এই মাত্রা পাওয়া