১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাঁচপুরে কম্প্রেসার বিস্ফোরণে নিহত ২, আহত ৩

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২ এপ্রিল ॥ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর পূর্ব বেহাকৈর বটতলা এলাকায় একটি ওয়ার্কশপে কম্প্রেসার বিস্ফোরণে দুজন নিহত হয়েছে। এ ঘটনায় কমপক্ষে আরও ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাত দশটায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, কাঁচপুরে বটতলা এলাকায় তাইজুদ্দিন ওরফে রহমানের মালিকানাধীন আলীরাজ রিপেয়ারিং ওয়ার্কশপ নামের একটি কারখানায় রাত দশটার দিকে কম্প্রেসার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কারখানায় আগুন ধরে যায়। এ বিস্ফোরণের ঘটনায় ঘটনাস্থলে আল-আমিন (২৭) নামে এক শ্রমিক নিহত হয়। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে হাবিব (৪২) নামে আরও একজন মারা যায়। এ ঘটনায় আরও কমপক্ষে তিনজন আহত হয়েছে। এদিকে নিহতের সংখ্যা দুই না তিন এ নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে।

ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বজলুর রশিদ জানান, আমরা খবর পেয়ে ডেমরা থেকে ২টি ইউনিট ও ঢাকার সদর দফতর থেকে ১টি ঘটনাস্থল গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ধারণা করা হচ্ছে বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের ঘটনায় মেশিনপত্রগুলো ছড়িয়ে-ছিটিয়ে পড়েছে। আমরা ঘটনাস্থল থেকে আনুমানিক ৩০-৩২ বছরের এক শ্রমিকের লাশ উদ্ধার করেছি। তবে শুনেছি আমরা পৌঁছার আগেই আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে গেছে। তাদের মধ্যে কেউ মারা গেছেন কিনা তা এখনও জানা যায়নি।

ঘটনাস্থলে যাওয়া সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) হারুনার রশিদ জানান, কম্প্রেসারে গ্যাস দেয়ার জন্য বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আল-আমিন নামে এক শ্রমিক ঘটনাস্থলে নিহত হয়েছে। এ ঘটনায় হাবিব নামে আরও এক শ্রমিক গুরুতর আহত হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক। নিহতের লাশ সোনারগাঁ থানায় রাখা হয়েছে।

সোনারগাঁ থানার ওসি মঞ্জুর কাদের রাত সোয়া ১২টায় এ প্রতিনিধিকে জানান, এ ঘটনায় ঘটনাস্থলে একজন ও হাসপাতালে নেয়ার পথে আরও একজন মারা গেছে। তবে আমরা একজনের লাশ হাতে পেয়েছি।