১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফুলছড়িতে নদী ভাঙ্গন কবলিত স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য সেবা বিপন্ন

ফুলছড়িতে নদী ভাঙ্গন কবলিত স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য সেবা বিপন্ন

নিজস্ব সংবাদদতা, গাইবান্ধা ॥ স্বাস্থ্য কেন্দ্র নদী ভাঙনের সম্মুখিন হওয়ায় ফুলছড়ি উপজেলার চরাঞ্চলের ৫ হাজার পরিবারের শিশু ও মাতৃসেবাসহ স্বাস্থ্য সেবা ঝুঁকির মুখে পড়েছে। ২০১০ সালে প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত ফজলপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার সেবা কেন্দ্র ভাঙনের কবলে পড়ে। ফলে গত ১৪ এপ্রিল মাত্র ১ লক্ষ ১২ হাজার ২শ’ টাকা নিলামে বিক্রয় করা হয়। এখন স্বাস্থ্য কেন্দ্রটি ভেঙ্গে নিয়ে যাচ্ছে নিলাম গ্রহণকারি ঠিকাদাররা। এতে দরিদ্র জনগোষ্টির স্বাস্থ্য সেবার নির্ভরযোগ্য প্রতিষ্ঠানটি বিলীন হওয়ায় নানা সমস্যায় পড়েছে চরাঞ্চলবাসী।

ফজলুপুর ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন জালাল জানান, যেভাবে ভাঙন শুরু হয়েছে তাতে মাত্র কয়েকদিনেই শতাধিক ঘরবাড়ি, সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা ও আবাদী জমি নদী গর্ভে চলে গেছে।

ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান মোল্ল¬¬া বলেন, ভাঙনের কবলে পড়ায় ফজলুপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার সেবা কেন্দ্র নিলামে বিক্রয় করায় স্বাস্থ্য সেবা অবশ্যই হুমকির মূখে পড়েছে। তারপরেও যেন স্বাস্থ্য সেবা তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।