১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রমজানে হাইকোর্ট ও নিম্ন আদালতের সময়সূচীতে পরিবর্তন

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে হাইকোর্ট বিভাগ ও নিম্ন আদালতের সময়সূচীতে কিছুটা পরিবর্তন আসছে। তবে আপীল বিভাগের সময়সূচী আগের মতোই থাকছে। বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ।

চাঁদ দেখা সাপেক্ষে হিজরী ১৪৩৭ সালের রমজান শুরু হবে জুন মাসের প্রথম সপ্তাহে। পবিত্র মাহে রমজান উপলক্ষে সকল সরকারী ও আধা সরকারী দফতরের মতো আদালতের সময়সূচীতেও কিছুটা পরিবর্তন এসেছে। রমজানে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম শুরু হবে সকাল সাড়ে ১০টা থেকে। শেষ হবে বেলা সোয়া ৩টায়। আর হাইকোর্ট বিভাগের দাফতরিক কার্যক্রম চলবে সকাল সোয়া ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত।

অপরদিকে রমজানে (নিম্ন) বিচারিক আদালতের বিচারিক কার্যক্রম শুরু হবে সকাল সাড়ে ৯টায়। চলবে বেলা ৩টা পর্যন্ত। নিম্ন আদালতের দাফতরিক কাজ চলবে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত । সকল ক্ষেত্রেই বিচারকদের জন্য বিরতি থাকবে দুপুর সোয়া ১টা থেকে বেলা ২টা পর্যন্ত। অন্যদের ক্ষেত্রে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত। সুপ্রীমকোর্টের আপীল বিভাগের কার্যক্রম যথারীতি সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত আগের নিয়মেই চলবে। মাঝে ৩০ মিনিটের বিরতি থাকবে।