১৮ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাকৃবিতে ১৬ মাসেও ইমাম নিয়োগ প্রক্রিয়া শেষ হয়নি

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কেন্দ্রীয় মসজিদসহ আরও একটি মসজিদের পেশ ইমাম নিয়োগ প্রক্রিয়া ১৬ মাসেও শেষ হয়নি। মুল ইমাম অবসরে যাওয়ায় কাজ চলছে সানি ইমাম ও মুয়াজ্জিন দিয়ে। পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে নিয়ম অমান্য করে বিজ্ঞপ্তি প্রকাশ করায় ওই নিয়োগ প্রক্রিয়া আটকে আছে বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ ও আবাসিক এলাকার বায়তুল আমান মসজিদের দুই পেশ ইমাম মো. ফজলুল হক এবং মো. ইছহাক ২০১৪ সালের জুলাই মাসে অবসরে যান। পরে দুই জনকেই ২০১৬ সালের জানুয়ারি মাস পর্যন্ত চুক্তিভিত্তিক দায়িত্বে রাখে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই দুইটি শূন্যপদ পূরণ করতে ২০১৫ সালের ১৯ জানুয়ারি মসজিদের পেশ ইমামের দুটি পদের জন্য একটি জাতীয় পত্রিকায় বিজ্ঞাপন দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু ১৬ মাস পার হয়ে গেলেও নিয়োগ চূড়ান্ত হয়নি।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক মো. আলী আকবর বলেন, তৎকালীন প্রশাসন কিছু জটিলতা সৃষ্টি করে যাওয়ায় বিষয়টি সমাধানে সময় লেগেছে। তবে খুব দ্রুত সকল নিয়ম মেনে কিভাবে নিয়োগটি সম্পন্ন করা যায় তার নির্দেশ দেওয়া হয়েছে।