১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কলড্রপ দিনে একটির বেশি হলে ক্ষতিপূরণ

কলড্রপ দিনে একটির বেশি হলে ক্ষতিপূরণ

স্টাফ রিপোর্টার ॥ মোবাইল ফোনে দিনে একটির বেশি কলড্রপ হলে ক্ষতিপূরণ পাবেন গ্রাহকরা। গ্রাহককে ক্ষতিপূরণ দেবে অপারেটররা। প্রতি কলড্রপের জন্য ক্ষতিপূরণ হিসেবে এক মিনিট টকটাইম দেওয়ার প্রক্রিয়া আগামী জুন থেকে শুরু হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

রবিবার সচিবালয়ে কলড্রপে ক্ষতিপূরণ নিয়ে মোবাইল ফোন অপারেটরদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা জানান।

গত জানুয়ারি মাসে মোবাইল ফোনে প্রতি কলড্রপে এক মিনিট করে ক্ষতিপূরণ দিতে অপারেটরগুলোকে নির্দেশনা পাঠায় নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। তবে এই ক্ষতিপূরণ কোন প্রক্রিয়ায় দেওয়া হবে বা কীভাবে দেওয়া হবে, তা নিয়ে নিয়ন্ত্রক সংস্থা ও অপারেটরদের মধ্যে বারবার বৈঠক হলেও তা কার্যকর হয়নি।

তারানা হালিম বলেন, কলড্রপের তথ্যর জন্য অপারেটরদের উপর নির্ভর করতে হয়। এ তথ্যর জন্য অপারেটরদের উপর যেন নির্ভর করতে না হয় সেজন্য বিটিআরসি একটি টিম অপারেটরদের সিস্টেম পরীক্ষা করবে। আগামী জুন থেকে এ কাজ শুরু হবে।

“একটির বেশি কলড্রপ হলে গ্রাহককের প্রতি কলড্রপে এক মিনিট করে ক্ষতিপূরণ দিতে হবে অপারেটরদের। যেমন কোনো গ্রাহকের ৫টি কলড্রপ হলে সে ৪টি কলড্রপের ক্ষতিপূরণ পাবে।”

অপারেটরদের কলড্রপ যাচাই করতে আগামী দুই মাসের মধ্যে যন্ত্রপাতি আসছে বলেও জানান তারানা হালিম। ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী বলেন, আগামী জুন থেকে বিটিআরসি কাজ শুরু করবে। আগামী জুলাই থেকে এ ক্ষতিপূরণ দেওয়া শুরু হবে।