১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রীর সঙ্গে কবি সৈয়দ শামসুল হকের সাক্ষাত

যুক্তরাজ্যে চিকিৎসাধীন বিশিষ্ট কবি ও লেখক সৈয়দ শামসুল হক ও তার স্ত্রী ডাঃ আনোয়ারা সৈয়দ হক সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর হোটেল স্যুটে দেখা করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, সাক্ষাতকালে প্রধানমন্ত্রী দেশের সাহিত্য অঙ্গনে সৈয়দ হকের অমূল্য অবদানের কথা স্মরণ করেন। খবর বাসসর।

শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে সৈয়দ শামসুল হক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। তিনি বলেন, ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদ্যাপনের কর্মসূচী সফল করতে সৈয়দ হক সর্বাত্মক আন্তরিকতার সঙ্গে কাজ করছেন।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী সৈয়দ হকের আশু রোগমুক্তি কামনা করেন। সৈয়দ হক বর্তমানে লন্ডনের একটি হাসপাতালে ফুসফুসে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপকালে সৈয়দ হক আবেগাপ্লুত হয়ে পড়েন বলে ইহসানুল করিম জানান। শেখ হাসিনা অসুস্থ কবিকে সান্ত¡না দেন। এ সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ও উপস্থিত ছিলেন। তারাও সৈয়দ হক ও তার স্ত্রীর সঙ্গে কথা বলেন এবং তার আশু রোগমুক্তি কামনা করেন।

নির্বাচিত সংবাদ