২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাকিবদের লজ্জাজনক হার

  • আইপিএল

স্পোর্টস রিপোর্টার ॥ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে এবার পাত্তাই পেল না কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সোমবার ব্যাঙ্গালুরুর কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে তারা।

প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। জবাবে মাত্র এক উইকেট হারিয়েই ১৮৬ রান তুলে ফেলে বিরাট কোহলির দল। এর ফলে ৮ বল আগেই ৯ উইকেটের হার নিয়ে মাঠ ছাড়ে সাকিব-গম্ভীররা।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানে রবিন উথাপ্পাকে হারায় কেকেআর। তবে গৌতম গম্ভীর (৫১) ও মনীশ পান্ডের (৫০) অর্ধশতকের কল্যাণে পাঁচ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে কেকেআর। তৃতীয় সর্বোচ্চ ৩৯ রান করে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। আর ১১ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন সাকিব আল হাসান। ব্যাঙ্গালুরুর শ্রীনাথ অরবিন্দ দুটি উইকেট লাভ করেন।

কেকেআরের দেয়া ১৮৪ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ব্যক্তিগত ৪৯ রান করে ক্রিস গেইল সাজঘরে ফিরে গেলেও জয় নিয়েই মাঠ ছাড়েন বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। ৫১ বলে ৭৫ রান করেন কোহলি আর ৩১ বলে ৫৯ রান আসে ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে। একমাত্র গেইলের উইকেটটি পান সুনীল নারাইন। চার ওভার বল করে ৩৯ রান দিলেও উইকেটশূন্য সাকিব। ম্যাচ সেরার পুরস্কার জেতেন বিরাট কোহলি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (পয়েন্ট টেবিল)

দল ম্যাচ জয় হার পয়েন্ট রান রেট

হায়দরাবাদ ১২ ৮ ৪ ১৬ +০.৪০০

কেকেআর ১২ ৭ ৫ ১৪ +০.২৮০

মুম্বাই ১৩ ৭ ৬ ১৪ Ñ০.০৮২

গুজরাট ১২ ৭ ৫ ১৪ Ñ০.৭৪৭

ব্যাঙ্গালুরু ১২ ৬ ৬ ১২ +০.৬৪০

দিল্লী ১১ ৬ ৫ ১২ Ñ০.০৩৮

পাঞ্জাব ১২ ৪ ৮ ৮ Ñ০.৩৭১

পুনে ১২ ৩ ৯ ৬ Ñ০.০৭৮