১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাদুল্যাপুরের মাদ্রাসা ছাত্রী বাল্য বিয়ে থেকে রক্ষা পেল

নিজস্ব সংবাদদতা, গাইবান্ধা ॥ সাদুল্যাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের কিশামত খেজু (সমিতির বাজার) গ্রামের ৮ম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রী প্রশাসনের তৎপরতায় সোমবার রাতে বাল্য থেকে রক্ষা পেল। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রায়হান দোলন কনের বাড়িতে অভিযান চালিয়ে এই বিয়ে বন্ধ করে দেন।

জানা গেছে, ওই গ্রামের শফিকুল ইসলামের মেয়ে কিশামত খেজু জিএমবি দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রীর পার্শ্ববর্তী গ্রামের এক যুবকের সাথে বিয়ে ঠিক হয়। সোমবার সন্ধ্যার পর থেকে মেয়ের বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলছিল। বরযাত্রীও এসে হাজির হয়েছেন মেয়ের বাড়িতে। এখন শুধু কাজী ও মৌলভীর অপেক্ষা। ঠিক তখনই উপজেলা নির্বাহী কর্মকর্তা গিয়ে ইউনিয়নের কাজী, সাব-কাজী, মাদ্রাসার সুপার, ইমামকে দ্রুত বিয়ে বন্ধ করতে নির্দেশ দেন। ফলে বিয়ে বন্ধ হয়ে যায় এবং বরযাত্রী ও বিয়েতে আসা আমন্ত্রিত অতিথিরা বিয়ে বাড়ি ত্যাগ করেন।

এব্যাপারে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, গত ২৬ মার্চ সাদুল্যাপুর উপজেলাকে শিশু ও বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করে উপজেলা প্রশাসন। তাই আগামীতে বাল্য বিয়ে দেয়ার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।