১৬ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাঁচ লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ গোপালগঞ্জে গৃহবধূ, বরিশালের উজিরপুরে বৃদ্ধা, মাদারীপুরে দুই নারী-পুরুষ ও রাজশাহীতে যুবকসহ মোট পাঁচজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জে লক্ষ্মী রানী সরকার ওরফে স্বপ্না নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে মুকসুদপুর উপজেলার জলিরপাড় খেয়াঘাট এলাকায় স্বামীর ঘর থেকে পুলিশ স্বপ্নার লাশ উদ্ধার করে। জানা গেছে, বছর তিনেক আগে লক্ষ্মী রানী প্রেমের ফাঁদে পড়ে স্থানীয় আকবর আলী শেখের ছেলে জাহিদ শেখকে বিয়ে করে ধর্মান্তরিত হয়। বিয়ের পর থেকে স্বামী জাহিদ তাকে নানাভাবে নির্যাতন শুরু করে এবং প্রায়শই তাকে মারধর করত। স্বপ্নার বাবা পদ সরকার দাবি করেছেন, তার মেয়েকে হত্যা করা হয়েছে।

বরিশাল ॥ উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের কালিহাতা গ্রামে নিজ ঘর থেকে সোমবার রাতে ফাতেমা বেগমের (৯৫) রক্তাক্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ফাতেমা বেগম ওই গ্রামের সিরাজউদ্দিন দফাদারের স্ত্রী।

নিহতের পুত্র নেছার উদ্দিন দফাদার জানান, তিনি ও তার স্ত্রী কৃষি বিভাগের একটি প্রশিক্ষণের জন্য বাহিরে ছিলেন। সন্ধ্যার পর বাড়িতে ফিরে ঘরে ঢুকে পিছনের খাটে তার মাকে শোয়া অবস্থায় দেখেন। ডাক দিলে সাড়া না দেয়াতে কাছে গিয়ে শরীরের বিভিন্নস্থানে রক্ত দেখতে পান। থানার ওসি গোলাম সরোয়ার বলেন, লাশের গায়ে প্রচ- আঘাতের চিহ্ন রয়েছে। তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি হত্যাকা-।

মাদারীপুর ॥ মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের টুবিয়া বাজার থেকে মাহবুবর রহমান মিন্টু (৫০) এবং ডাসার থানার বালিগ্রাম ইউনিয়নে ঘুঙ্গিয়াকুল এলাকা থেকে রোকসানা বেগম (৩৫) নামে দুইজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত রোকসানা বেগম বালিগ্রাম ইউনিয়নে ঘুঙ্গিয়াকুল গ্রামের জয়নাল ঢালীর স্ত্রী।

রাজশাহী ॥ তানোরে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাতের কোন এক সময় উপজেলার চান্দুড়িয়া ইউনিয়নের হারদো সেলিমপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম মুক্তার হোসেন (৩০)। তিনি ওই গ্রামের মৃত জালাল উদ্দীনের ছেলে। মঙ্গলবার সকালে স্থানীয় একটি ঈদগাহের পাশে আমবাগানের ভেতর থেকে তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ।

চালুর দাবিতে খুলনায় সড়ক অবরোধ

ব্যক্তি মালিকানা পাটকল

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার বন্ধকৃত মহসেন, এ্যাজাক্স জুট মিল চালু, সোনালী ও আফিল জুট মিল পূর্ণাঙ্গরূপে চালু, জুট স্পীনার্সসহ সকল বেসরকারী মিল শ্রম আইন মোতাবেক পরিচালনা করা এবং বকেয়া পাওনা পরিশোধের দাবিতে মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ফুলবাড়ী গেট এলাকায় খুলনা-যশোর মহাসড়কে ২ ঘণ্টা অবরোধ কর্মসূচী পালন করেছেন শ্রমিকরা। ব্যক্তিমালিকানাধীন পাট সুতা বস্ত্রকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী এ কর্মসূচী পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি শেখ আনছার আলী।

বক্তৃতা করেন- ফেডারেশনের সহসভাপতি শেখ আমজাদ হোসে, হুমায়ুন কবির, স্থানীয় আওয়ামী লীগ নেতা এফএম জাহিদ হাসান জাকির, জাতীয় শ্রমিক লীগ নেতা মোঃ শুকুর সরদার, লিয়াকত মুন্সী, শ্রমিক নেতা নুরুজ্জামান ব্যাপারী, মোঃ গোলাম রসুল খান, শহিদুল ইসলাম, আঃ রহমান প্রমুখ।