২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পার্বতীপুরে সরকারী জমি দখলের হিড়িক

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১৮ মে ॥ বড়পুকুরিয়া তাপবিদ্যুত কেন্দ্রসংলগ্ন ধাপের বাজারে হাইওয়ের পাশে জেলা পরিষদের প্রায় ৩০ শতক জমি ভূমিদস্যুরা দখল করেছে। বুধবার সকালে সেখানে গিয়ে দেখা যায়, জনৈক তহুবারের তিনতলা বিল্ডিংসহ ৩০টি ছোট-বড় দোকান, ব্যবসা প্রতিষ্ঠান। প্রশ্ন করলে তারা জানান, এসব জোতের সম্পত্তি, মালিক রয়েছে। বহু হাতবদল হয়ে তারা ক্রয় করেছেন দলিলমূলে। তবে স্থানীয়রা তাদের এসব বক্তব্য ডাহা মিথ্যা বলে উল্লেখ করে বলেছেন, রাস্তার পাশের জমি কখনও ব্যক্তি মালিকানার হতে পারে না। এক শ্রেণীর দুষ্ট প্রকৃতির লোক সরকারী জমি জাল দলিল করে এভাবেই বেচাকেনা করছে। ঘটনার সঙ্গে সেটেলমেন্ট ও ভূমি অফিসের অসৎ কর্মচারীরা জড়িত রয়েছে। পার্বতীপুর থেকে ফুলবাড়ী হয়ে মধ্যপাড়া পর্যন্ত হাইওয়ের দু’পাশের সরকারী সম্পত্তি দখলের প্রতিযোগিতা চলছে। দেখার কেউ নেই বলে তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

নারী নির্যাতন ও শিশু বিয়ে প্রতিরোধে কর্মশালা

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ রাঙ্গাবালী উপজেলায় বুধবার দুপুরে ‘নারী নির্যাতন ও শিশুবিবাহ প্রতিরোধ’ বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রাঙ্গাবালী থানা পুলিশের উদ্যোগে থানা মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ শামসুল আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, ছোটবাইশদিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা মহিউদ্দিন ও দিপায়ন প্রমুখ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে দোয়া মাহফিল

বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া, সাবেক সংসদ সদস্য, শ্রমিক নেতা ও মুক্তিযোদ্ধা মরহুম আহসান উল্লাহ মাস্টার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন কোষাধাক্ষ মরহুম সৈয়দ আহম্মদ হোসেনের রুহের মাগফেরাত কামনা করে সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের মসজিদে দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।

এতে উপাচার্যের সঙ্গে ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ, রেজিস্ট্রার, পরিচালক জনসংযোগ তথ্য ও পরামর্শ দফতর, পরিচালক আঞ্চলিক কেন্দ্র পরিচালন দফতর, পরিচালক অর্থ ও হিসাব দফতর, সচিব আঃ মালেক সরকার উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি

বিনামূল্যে চক্ষু চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১৮ মে ॥ প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসানের পৃষ্ঠপোষকতায় ন্যাশনাল আই কেয়ার এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় দু’দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা বুধবার উদ্বোধন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডাঃ দীন মোঃ নুরুল হক।

শুদ্ধাচার বিষয়ক সেমিনার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে ইনোভেশন সার্কেলের সেমিনার। সরকারী কাজে শুদ্ধাচার কৌশলপত্র পরিকল্পনা গ্রহণে ইনোভেশন সার্কেল সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকীর হোসেন। বুধবার অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মুজিবুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেনÑ পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সহকারী পুলিশ সুপার জাকারিয়া রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার সাবেত আলী প্রমুখ।