১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ধর্ষিতার বাবাকে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১৮ মে ॥ পূর্ব চিলা গ্রামের ধর্ষিতার বাবা আসাদুর রহমানকে পিটিয়ে হত্যা করেছে ধর্ষণ মামলার আসামি সুমন হাওলাদার। ঘটনা ঘটেছে মঙ্গলবার রাতে। জানা গেছে, ২০১৪ সালে ১০ মে উপজেলার পূর্ব চিলা গ্রামের আসাদুর রহমানের শিশুকন্যাকে ধর্ষণ করে প্রতিবেশী সুমন হাওলাদার। এ ঘটনায় ১৮ মে বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে সুমনকে আসামি করে ধর্ষিতার মা মামলা করেন। এ মামলায় আসামি সুমন সাত মাস জেল হাজতে ছিল। হাজত থেকে বের হয়ে সুমন ও তার লোকজন মামলা তুলে নেয়ার জন্য ধর্ষিতার বাবাকে হুমকি দেয়। কিন্তু আসাদুর রহমান মামলা তুলে নিতে রাজি হয়নি। পরে তাদের ভয়ে তিনি বাড়ি ছেড়ে পালিয়ে ঢাকায় যায়। তিন দিন পূর্বে ঢাকা থেকে বাড়িতে আসেন। বাড়িতে আসার পর তাকে মামলা তুলে নেয়ার জন্য পুনরায় হুমকি দেয়। এতে রাজি না হওয়াতে ক্ষিপ্ত হয় সুমন। এ ছাড়াও আসাদুর রহমানের সঙ্গে সুমন হাওলাদারের জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। ঘটনার দিন মঙ্গলবার বিকেলে আসাদুর রহমান পুঁজাখোলা খাল খননের কাজ দেখতে যান। এ সময় কাজ নিয়ে সুমনের বড় ভাই মনির হাওলাদারের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায় সুমন আসাদুর রহমানের মাথায় রড দিয়ে আঘাত করে।

আদিবাসীর লাশ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান থেকে জানান, শহরের আবাসিক হোটেল থেকে আদিবাসী যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম উমংচিং মার্মা (১৮)। তার বাড়ি বান্দরবানের থানছি উপজেলার কিবুরি পাড়ায়।

পোশাক কর্মীর

নিজস্ব সংবাদদাতা, সাভার থেকে জানান, এক নারী শ্রমিকের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে সাভার মডেল থানাধীন তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়ার পানপাড়া এলাকার জনৈক নান্নু মিয়ার ভাড়া বাসার তালাবন্ধ কক্ষ থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের কর্মবিরতি

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দেশব্যাপী সরকারী হাসপাতালে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টরা ১০ দফা দাবি আদায়ে আন্দোলনে নেমেছে। বুধবার চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত দেড় শতাধিক চাকরিজীবী দুই ঘণ্টা কর্মবিরতি ও সমাবেশ করে। আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করবে। যদি আগামী সাত দিনের মধ্যে তাদের দাবি মেনে নেয়া না হয় তাহলে লাগাতার কর্মসূচী পালনের হুঁশিয়ারি দেয়া হয়েছে ওই সমাবেশ থেকে। একইভাবে দেশব্যাপী সরকারী মেডিক্যাল কলেজগুলোতে এ কর্মসূচী পালন করছে সংশ্লিষ্টরা।