২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অষ্টগ্রামে আহত যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৮ মে ॥ হাওড় অধ্যুষিত অষ্টগ্রাম উপজেলায় ২৮ মে অনুষ্ঠেয় ইউপি নির্বাচনের দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত তাজুল ইসলাম (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার কলমা ইউনিয়নের শিবলা গ্রামের রমজান মিয়ার ছেলে। বুধবার বিকেলে থানা পুলিশ বাজিতপুর জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিসাধীন অবস্থায় ওই যুবকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, মঙ্গলবার সকালে কলমা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দুই সদস্য প্রার্থী আক্তার মিয়া ও করিম মিয়ার সমর্থকদের মধ্যে নির্বাচনী কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষের লোকজন দেশী অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় তাজুল ইসলামসহ দু’পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

শৈলকুপায় সংঘর্ষে আহত পাঁচ

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ থেকে জানান, শৈলকুপার কাচেরকোল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত ও আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। নির্বাচনী বিরোধ নিয়ে বুধবার সকালে শৈলকুপা উপজেলার কচুয়া বাজারের পাশে এ সংঘর্ষের ঘটনা ঘটে। শেষ ধাপে আগামী ৪ জুন এ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। শৈলকুপা থানার ওসি মহিবুল ইসলাম জানান, সকালে কাঁচেরকোল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সালাউদ্দিন জোয়ার্দ্দার মামুন মোটর সাইকেলযোগে বাড়ি থেকে কচুয়া বাজারে যাচ্ছিলেন। বাজারের ব্রিজের পাশে পৌঁছলে প্রতিপক্ষরা তার ওপর হামলা চালিয়ে পিটিয়ে আহত করে। খবরটি বাজারে পৌঁছলে সালাউদ্দিন জোয়ার্দ্দার মামুনের লোকজন সেখানে হাজির হলে সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের ৫ জন আহত হয়। আহতদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

ঠাকুরগাঁওয়ে গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও থেকে জানান, সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের ফলাফল স্থগিত ও গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট জয়নুল আবেদীন।

গত ৭ মেরুহিয়া পশ্চিম ইউনিয়ন পরিষদের ৪র্থ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে অংশ নেন মোস্তাফা কামাল। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের অনিল কুমার সেন নৌকা প্রতীক নিয়ে এ নির্বাচনে অংশ নেন।

রাঙ্গুনিয়ায় তিন বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া থেকে জানান, সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের তিন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। উপজেলা আ.লীগের সভাপতি খলিলুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উপজেলার সরফভাটা ইউনিয়নে দলের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুল ইসলাম সরফি, ইসলামপুর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী উপজেলা আ.লীগের উপদেষ্টা ও ইউনিয়ন কমিটির সদস্য সিরাজুদ্দৌলাহ দুলাল ও দক্ষিণ রাজানগর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী এনামুল হক মিয়াকে দলের সকল স্তরের পদ পদবি থেকে অব্যাহতি দেয়া হয়। তারা তিনজনই বর্তমান ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের তৃণমূলের ভোটে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান।

গোবিন্দগঞ্জে বিএনপি প্রার্থীকে জখম

নিজস্ব সংবাদদতা, গাইবান্ধা থেকে জানান, গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোশাররফ হোসেনকে বাড়ি থেকে অপহরণের পর মঙ্গলবার রাতে কুপিয়ে গুরুতর জখম করেছে দুর্বৃত্তরা। আহত মোশাররফ এখন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত মোশাররফ হোসেনের স্ত্রী নুরে জান্নাত জানান, নির্বাচনের কারণে তার স্বামী প্রতিদিনই রাতে বাড়িতে ফেরেন। মঙ্গলবার রাতে বাড়িতে ফিরে খাওয়া-দাওয়া শেষে তিনি ঘুমিয়ে পড়েন। বুধবার ভোরে একদল ভোটার সেজে বাড়িতে এসে তাকে ঘুম থেকে ডেকে তোলে। এ সময় তারা নির্বাচন সংক্রান্ত কথা বলে। কথাবার্তার এক পর্যায়ে তারা তার স্বামীকে বাড়ির বাইরে ডেকে নিয়ে যায়। এরপর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে সকালে শক্তিপুর গ্রামে অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুস ছামাদের বাড়ির পেছনে কবরস্থানের পাশ থেকে তাকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করা হয়।