১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দ্রুততম সময়ে ভিসা অনুমোদনে অনলাইন সার্ভিস চালুর উদ্যোগ বেজার

স্টাফ রিপোর্টার ॥ ভোগান্তি কমিয়ে দ্রুততম সময়ে ভিসা ও ওয়ার্ক পারমিট অনুমোদন সেবা নিশ্চিত করতে এবার অনলাইন সার্ভিস চালুর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ-বেজা। এ জন্য দেশের শীর্ষস্থানীয় আইটি ফার্ম বিজনেস অটোমেশনের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে বেজা। বুধবার দুপুুরে কাওরান বাজারের বেজার প্রধান অফিসে এ চুক্তিতে স্বাক্ষর করেন বেজার সচিব আইয়ুব চৌধুরী ও বিজনেস অটোমেশনের উপদেষ্টা সাবেক সচিব বজলুল হক বিশ্বাস। এতে প্রধান অতিথি ছিলেন বেজার চেয়ারম্যান পবন চৌধুরী।

এ সময় সাংবাদিকদের জানানো হয়, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারীদের ২৭টি ক্যাটাগরিতে সার্ভিস দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে জরুরীভিত্তিতে প্রাথমিকভাবে ৫টি সার্ভিস এখনই চালু হবে। এগুলো হচ্ছে- প্রজেক্ট ক্লিয়ারেন্স, আমদানি অনুমতি, রফতানি অনুমতি, ভিসা সুপারিশ ও ওয়ার্ক পারমিটের জন্য দ্রুততম সময়ে অনুমোদন দেয়া।

অনলাইনে দেশ-বিদেশের বিনিয়োগকারীদের জন্য দিবারাত্রি চব্বিশ ঘণ্টা এ সার্ভিস দেয়া হবে। এ জন্য কাউকে বিদেশ থেকে কিংবা গ্রাম থেকে ঢাকায় আসতে হবে না। ঘরে বসে প্রেসক্রাইবড ফরম পূরণ করে বিনিয়োগকারীরা যে সব তথ্য ও সার্ভিস চাইবেন তাই দেয়া হবে। এ জন্য বিনিয়োগে আগ্রহী বিদেশীরা অনলাইনেই ভিসা ও ওয়ার্ক পারমিট পাবেন।

রবির ক্যাম্পেন

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনে গ্রাহকদের উৎসাহিত করতে একটি আকর্ষণীয় ক্যাম্পেন চালু করেছে মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। ক্যাম্পেন অনুযায়ী ৩১ মে, ২০১৬-এর মধ্যে সিম নিবন্ধন করে একজন গ্রাহক জিতে নিতে পারবেন ১০ লাখ টাকা। -বিজ্ঞপ্তি

কন্যাবৎসল পিতা

গফরগাঁওয়ের আজিম মিয়া মেয়ের হাতে লাগানো গাছে ধরা কাঁঠাল নিয়ে ফিরছেন ঢাকায়। মেয়ের জন্য ৭ বছর ধরে তিনি এভাবে কাঁঠাল নিয়ে আসছেন। মেয়ের বিয়ে হয়ে যাওয়ার পরও স্নেহের বশবর্তী হয়ে আজিম মিয়া কাজটি করে যাচ্ছেন বলে জানিয়েছেন। ঢাকার সেন্ট্রাল রোড এলাকা থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের আলোকচিত্রী।