২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রিমিয়ার হকিতে বড় জয় আবাহনীর

স্পোর্টস রিপোর্টার ॥ ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার বিভাগ হকি লীগে বুধবার দুটি খেলা অনুষ্ঠিত হয়। বড় ব্যবধানে জয়ী হয়েছে ঢাকা আবাহনী লিমিটেড।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় খেলায় তারা ১০-৩ গোলে হারায় ওয়ারী ক্লাবকে। বিজয়ী আবাহনী খেলার প্রথমার্ধে এগিয়ে ছিল ৫-১ গোলে। আবাহনীর হয়ে জোড়া গোল করেন মোঃ ইরফান, শাফকাত রসুল এবং শাকিল আব্বাসি। এছাড়া ১টি করে গোল করেন মশিউর রহমান বিপ্লব, শেখ মোঃ নান্নু, খোরশেদুর রহমান এবং কাসিফ আলী। ওয়ারীর কৃষ্ণ, মনসুর এবং শিহাব ১টি করে গোল করেন। দিনের প্রথম ম্যাচটি ছিল যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। যাতে ওয়ান্ডারার্স ক্লাব ৩-২ গোলে হারায় আজাদ স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দল প্রথমার্ধে এগিয়ে ছিল ২-১ গোলে। ওয়ান্ডারার্সের সারোয়ার মোর্শেদ পেনাল্টি কর্নার (পিসি) থেকে ২টি গোল করেন। অপর ফিল্ড গোলটি করেন বিশাল। আজাদের পারভেজ হোসেন ১৬ ও ৩৬ মিনিটে ২টি পিসি গোল করেও দলকে হারের হাত থেকে বাঁচাতে পারেননি।

গার্ডিওলায় আস্থা এ্যাগুয়েরোর

স্পোর্টস রিপোর্টার ॥ ক্লাব ইতিহাসে এবারই প্রথম উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে জায়গা করে নেয় ম্যানচেস্টার সিটি। কিন্তু শেষ চারে রিয়াল মাদ্রিদের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে ইংলিশ জায়ান্টরা। তবে এবার হারলেও নতুন কোচ পেপ গার্ডিওলার অধীনে চ্যাম্পিয়ন্স লীগ জয়ের আশা দেখছেন ম্যানসিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও এ্যাগুয়েরো। এ বিষয়ে তিনি বলেন, ‘একটি ক্লাব কেন গুরুত্বপূর্ণ খেলোয়াড় কিনে তার যথেষ্ট কারণ থাকে। এরপর কোচের পেছনে বিশাল পরিমাণ অর্থ ব্যয় করার পেছনেও কারণ থাকে। আমরা আশা করছি, ক্লাবের সঙ্গে পেপ (গার্ডিওলা) নিজেকে মানিয়ে নিতে পারবেন এবং ভবিষ্যতে আমরা কিভাবে খেলব সে ব্যাপারে সিদ্ধান্ত দিবেন।’ এদিকে সিটির দায়িত্ব ছাড়ার আগে পেপ গার্ডিওলার হাতে ইউরোপিয়ান প্রতিযোগিতায় মঞ্চটা ঠিকই দিয়ে গেলেন ম্যানুয়েল পেলেগ্রিনি। নিজের ভবিষ্যত নিয়ে নিশ্চিত করে কিছু বলতে না পারলেও সাবেক বার্সিলোনার কোচ সিটিজেনদের নিয়ে সফল হবেন বলে জানিয়েছেন তিনি। এ বিষয়ে সাবেক মালাগার কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি বলেন, ‘নিজের ভবিষ্যত নিয়ে আমি কিছু বলতে চাই না। তবে নিশ্চিত গার্ডিওলা খুব সফল কোচ হবেন।’ এবার লীগ কাপের শিরোপার সঙ্গে প্রিমিয়ার লীগের চতুর্থ হয়ে চ্যাম্পিয়ন্স লীগের প্লে-অফের জায়গা নিশ্চিত করেছে সিটি। গার্ডিওলার হাত ধরে এ সাফল্য ভবিষ্যতে আরও দূরে এগিয়ে যাবে বলে বিশ্বাস পেলেগ্রিনির। এদিকে বেয়ার্ন মিউনিখের কোচ হিসেবে টানা তিন মৌসুমেই লীগ শিরোপা উদযাপন করে এবার বিদায় নেয়ার সময় ঘনিয়ে এসেছে। তবে ভবিষ্যতে আর কখনই বেয়ার্নে ফিরবেন না বলেই ইঙ্গিত দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে এক সাক্ষাতকারে গার্ডিওলা বলেন, ‘আমি বেয়ার্নে কখনও কোচ হিসেবে ফিরবো বলে মনে করি না। আরও অন্য লেভেলে উঠার লড়াইয়ে তাদের নতুন কোচ প্রয়োজন।’ বেয়ার্নে কোচিং ক্যারিয়ারে গার্ডিওলার একটা আক্ষেপও রয়েছে। বাভারিয়ানদের চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা এনে দেয়ার ইচ্ছাটা আর পূরণ হলো না তার। স্প্যানিশ কোচের অধীনে তিন মৌসুমেই সেমিফাইনাল থেকে বিদায় নেয় বুন্দেসলিগার চ্যাম্পিয়নরা। এ ব্যাপারে গার্ডিওলার ভাষ্য, ‘আমার খেলোয়াড়দের চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা এনে দিতে পারিনি। সমর্থকদের কাছে আমি দুঃখ প্রকাশ করছি বিশেষ করে খেলোয়াড়দের কাছে।’