২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হেলমেট বাঁচিয়ে দিল বেইলিকে

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রিকেট মাঠে মারাত্মকভাবে আহত হওয়ার আরও একটি ঘটনা ঘটতে পারত মঙ্গলবার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) রাইজিং পুনে সুপারজায়ান্টস ও দিল্লী ডেয়ারডেভিলসের ম্যাচে। অস্ট্রেলিয়ান পেসার নাথান কেল্টার-নাইলের দুর্দান্ত এক বাউন্সারে প্রাণ হারাতে বসেছিলেন আরেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার জর্জ বেইলি। তবে হেলমেট থাকার কারণে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। দিল্লী ডেয়ারডেভিলসের বিপক্ষে জয়ের জন্য ১২২ রানের লক্ষ্যে ব্যাট করছিল পুনে সুপারজায়ান্টস। ইনিংসের সপ্তম ওভারে বোলিং করতে এসেছিলেন কোল্টার-নাইল। ওভারের শেষ বলটি পুল করতে গিয়েছিলেন বেইলি। কিন্তু ব্যাট-বলের সংযোগ ঘটাতে পারেননি ঠিকমতো। বলটি ব্যাটের ওপরের অংশে লেগে সজোরে আঘাত হেনেছিল হেলমেটে। সঙ্গে সঙ্গে মাথা থেকে উড়ে গিয়েছিল হেলমেটটি। মাথায় হেলমেট না থাকলে যে বেইলি ভয়াবহ আহত হতেন, তা নিশ্চিতভাবেই বলা যায়। ২০১৪ সালের নভেম্বরে ক্রিকেট মাঠে বলের আঘাতে প্রাণ হারিয়েছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ফিলিপ হিউজ। গত মাসে কাউন্টি ক্রিকেটে হেলমেটের কারণে দুর্ঘটনার হাত থেকে বেঁচে গিয়েছিলেন ইংলিশ ক্রিকেটার ক্রিস ন্যাশ। ব্যাটসম্যানদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য নতুন ধরনের হেলমেট নিয়ে এসেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সেটা মাথায় দিয়ে ব্যাট করতে নামাটা বাধ্যতামূলক বলেও ঘোষণা করেছে তারা।

ওয়ালটন বিচ ফুটবলে চ্যাম্পিয়ন শতদল ক্লাব

স্পোর্টস রিপোর্টার ॥ কক্সবাজারের লাবণী পয়েন্টে শেষ হয়েছে ‘ওয়ালটন কক্সবাজার বিচ ফুটবল টুর্নামেন্টে’র তৃতীয় আসর। বুধবার অনুষ্ঠিত ফাইনালে কক্সবাজার আবাহনীকে ৭-২ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন হয়েছে শতদল ক্লাব। চ্যাম্পিয়ন দল ২০ হাজার ও রানার্সআপ আবাহনী ১৫ হাজার টাকা প্রাইজমানি পেয়েছে। এছাড়া প্রত্যেকটি দলকে অংশগ্রহণের জন্য সম্মানী দেয়া হয়। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন কক্সবাজার আবাহনীর রিদওয়ান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার হোসাইন মোঃ রায়হান কাজেমী ও কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু। এবারের ওয়ালটন বিচ ফুটবল টুর্নামেন্টে কক্সবাজার জেলার ৮টি দল অংশ নেয়। দলগুলো হলো : কক্সবাজার আবাহনী ক্রীড়া চক্র, ন্যাশনাল কক্স ক্রীড়া সংঘ, মালুমঘাট ক্রীড়া সংঘ, ইয়ংমেন্স ক্লাব, কোটবাজার খেলোয়াড় সমিতি, ফুটবল ক্লাব মহেশখালী, বাঁশকাটা খেলোয়াড় সমিতি ও শতদল ক্লাব।

ইস্টার্ন ইউনিভার্সিটি ফুটবল টিমের চীন সফর

স্পোর্টস রিপোর্টার ॥ ইস্টার্ন ইউনিভার্সিটি ফটবল টিম আগামী ২১ মে আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে ১০ দিনের সফরে চীন যাচ্ছে। এ উপলক্ষে বুধবার পূর্ব-প্রস্তুতির সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব, উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী, কোচ ও ইইউ’র স্টুডেন্ট এ্যাফেয়ার্সের উপ-পরিচালক জামালউদ্দিল জামি এবং খেলোয়াড়রা। আসন্ন এই টুর্নামেন্টে হংকং, ভারত, থাইল্যান্ড, ভিয়েতনাম এবং স্বাগতিক চীনসহ বিশ্বের ২০টি দেশ অংশ নিচ্ছে। যেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ইস্টার্ন ইউনিভার্সিটি।