১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছাত্রী হত্যার প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৮ মে ॥ গাজীপুরে দ্বিতীয় শ্রেণীর শিশু ছাত্রী মায়া আক্তারকে (৮) পাশবিক নির্যাতনের পর হত্যার প্রতিবাদে এবং আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার দুপুরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে স্কুলের ছাত্রছাত্রী ও অভিভাবকরা।জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের হায়দরাবাদ সরকারী প্রাথমিক বিদালয়ের ২য় শ্রেণীর ছাত্রী মায়া আক্তারকে পাশবিক নির্যাতনের পর হত্যা করার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার দুপুরে হায়দরাবাদ এলাকায় দীর্ঘ মানববন্ধন ও বিক্ষোভ করেছে নিহতের সহপাঠী ওই বিদ্যালয়ের ছাত্রছাত্রী অভিভাবকরা। এ সময় তারা প্রতিবাদ সমাবেশ করেছে। সমাবেশে বক্তারা শিশু স্কুলছাত্রী মায়া হত্যার ঘটনায় দায়ীদের কোন প্রকার জামিন না দিয়ে ফাঁসির দাবি করেন। এর আগে নিহতের সহপাঠী ওই বিদ্যালয়ের ছাত্রছাত্রী অভিভাবকরা ওই দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করে বিদ্যালয় ও আশপাশের এলাকা প্রদক্ষিণ করে। উল্লেখ্য, গাজীপুর সিটি কর্পোরেশনের হায়দরাবাদের দাখিনখান এলাকার বাসিন্দা রাজমিস্ত্রি কামাল হোসেনের মেয়ে মায়া আক্তার মিলিকে (৮) পারিবারিক বিরোধে রবিবার শ্বাসরোধে হত্যা করে লাশ সেপটিক ট্যাংকে চুবিয়ে রাখে নিহতের চাচাত ভাই রহমত উল্লাহ মনা।

চাঁদাবাজদের গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৮ মে ॥ ট্রাক চালক রুবেলের ওপর হামলার ঘটনায় জড়িত সন্ত্রাসী-চাঁদাবাজদের গ্রেফতারের দাবিতে এক সংবাদ সম্মেলন করেছে নালিতাবাড়ী ট্রাক চালক-শ্রমিক ইউনিয়ন। বুধবার দুপুরে শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই দাবি করা হয়। একই সঙ্গে ওই দাবি আদায় না হওয়া পর্যন্ত আগামী ২৫ মে পর্যন্ত ধারাবাহিকভাবে বিক্ষোভ মিছিল, মানববন্ধন, এমনকি জেলা পর্যায়ে ট্রাক অবরোধসহ নানা কর্মসূচী পালন করা হবে বলে ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওইসব সন্ত্রাসীদের মদদদাতা হিসেবে নালিতাবাড়ী পৌরসভার বর্তমান মেয়র আবু বক্কর সিদ্দিক বাক্কারের নাম উল্লেখ করা হয়। ওইসময় শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ট্রাক, মিনিট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্ড ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের নালিতাবাড়ী শাখার সভাপতি মোকছেদুর রহমান লেবুর সভাপতিত্বে ওইসময় লিখিত বক্তব্য পাঠ করেন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কামরুল হাছান জাবেদ।

গফরগাঁওয়ে মাঠ দিবস

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও ১৮ মে ॥ উপজেলার সালটিয়া ইউনিয়নের রৌহা ব্লকে বুধবার আইপিএম স্কুল এর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছের সভাপতিত্বে মাঠ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ জেলা প্রশিক্ষণ কর্মকর্তা হাবিবুর রহমান। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা আব্দুল মজিদ, অতিরিক্ত উপ-পরিচালক শস্য আহসানুল বাশার প্রমুখ।